বিস্তারিত

লকডাউনের কারনে জাগপা'র প্রতিষ্ঠাবার্ষিকীর সকল কর্মসূচী স্থগিত

আপডেট টাইম : 1 week ago
লকডাউনের কারনে জাগপা'র প্রতিষ্ঠাবার্ষিকীর সকল কর্মসূচী স্থগিত

বিশেষ প্রতিনিধি: করোনা বিপর্যয় ও সরকার ঘোষিত লকডাউনের কারনে ২০ দলীয় জোট শরিক জাতীয় গণতান্ত্রিক পার্টি-জাগপা'র ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে গৃহিত সকল কর্মসূচী স্থগিত করা হয়েছে বলে জানিয়েছেন দলের সভাপতি বীর মুক্তিযোদ্ধা খন্দকার লুৎফর রহমান ও সাধারণ সম্পাদক এস এম শাহাদাত।
 

রবিবার (৪ এপ্রিল) গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে নেতৃদ্বয় এ তথ্য জানান।
 

নেতৃদ্বয় ঐতিহ্য, গৌরব ও সংগ্রামে জাগপা ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দেশবাসীকে আন্তরিক শুভেচ্ছা জানিয়ে বলেন, ভয়াবহ করোনা সঙ্কটে বাংলাদেশের মানুষও আজ ভয়াবহ সঙ্কটে পড়েছে। এই সঙ্কট মোকাবেলায় জাতীয় ঐক্যের প্রয়োজন হলেও সরকার সে ঐক্য প্রতিষ্ঠা করতে ব্যর্থ হয়েছে।
 

তারা বলেন, পরাধীনতা ভেঙে স্বাধীনতাই জাগপা’র ইতিহাস। গণতন্ত্র প্রতিষ্ঠার সংগ্রাম ও দুর্নীতির কালো শাসকের কাছে মাথা নত না করার ইতিহাস। জনগনের অধিকার প্রতিষ্ঠা ও গণতন্ত্রের জন্য আমৃত্যু সংগ্রাম চালিয়ে যাওয়ার ইতিহাস জাগপা।
 

নেতৃদ্বয় এই প্রতিষ্ঠাবার্ষিকীতে জাগপা প্রতিষ্ঠাতা জাতীয় নেতা শফিউল আলম প্রধানের অমর স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে বলেন, আজীবন আধিপত্যবাদ ও সাম্প্রাজ্যবাদের বিরুদ্ধে লড়াইয়ের মহানায়ক শফিউল আলম প্রধানের অসমাপ্ত লড়াই ও সংগ্রাম সমাপ্ত করাই আজ আমাদের শপথ।
 

তারা প্রতিষ্ঠাবার্ষিকীর এই দিনে দেশবাসীর প্রতি পরম কৃতজ্ঞতা জানিয়ে আগামীদিনে গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলনে দলের নেতাকর্মী ও দেশবাসীকে এগিয়ে আসার আহ্বান জানান।
 

উল্লেখ্য, ১৯৮০ সালের ৬ এপ্রিল রাজধানীর রমনার গ্রীণ হাউজে জাতীয় গণতান্ত্রিক পার্টি- জাগপা’র আত্মপ্রকাশ ঘটে। ১৯৭১ এর সদ্য স্বাধীনতা অর্জনের পর শাসকগোষ্ঠির দুর্নীতি-দুঃশাসন দেশকে একদলীয় বাকশালের পথে নিয়ে যেতে ষড়যন্ত্র শুরু করে।

 

স্বাধীনতাকে শৃঙ্খলিত করতে দেশী-বিদেশী ষড়যন্ত্র শুরু হয়। সেদিন জনগণের দাবির সাথে ঐক্যবদ্ধ হয়ে তৎকালীন অবিভক্ত বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক শফিউল আলম প্রধান জনগণের অধিকার প্রতিষ্ঠা, বাকশাল ও দুর্নীতি-দুঃশাসনের বিরুদ্ধে রুখে দাঁড়াতে জনগণকে সাথে নিয়ে জাগপা গঠন করা হয় এবং তিনি জাগপা’র প্রতিষ্ঠাতা আহ্বায়ক নির্বাচিত হন।

 

বিডি প্রভাত/জেইচ

নিউজটি শেয়ার করুন

খবর সম্পর্কিত ট্যাগ..

বিডি প্রভাত
মন্তব্য দিন
We'll never share your email with anyone else.

শিরোনাম