বিস্তারিত

রাজধানীবাসীর আতঙ্কের নাম ‘টানা পার্টি’

আপডেট টাইম : 1 week ago
রাজধানীবাসীর আতঙ্কের নাম ‘টানা পার্টি’

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর ব্যস্ততম এলাকায় প্রকাশ্যে ছিনতাই না হলেও আতঙ্কের নাম ‘টানা পার্টি’।

 

 

যানবাহনের অপেক্ষায় অফিসফেরত যাত্রীদের টার্গেট করে ব্যাগ কেটে নেয় তারা। কখনও বাসে ওঠার সময় পকেট থেকে তুলে নেওয়া হয় ফোন অথবা মানিব্যাগ।

 

কারওয়ান বাজার থেকে ফার্মগেট মোড় পর্যন্ত নারী-পুরুষ মিলিয়ে বেশ কয়েকটি ‘টানা গ্রুপ’ এখানে সক্রিয়। আগারগাঁও থেকে মিরপুর ১০ নম্বর গোলচত্বর যাওয়ার পথটা ফের ভয়ঙ্কর হয়ে উঠেছে। আইডিবি ভবন থেকে তালতলা ও শেওড়াপাড়ার রাস্তায় মেট্রোরেলের কাজ চলায় অনেক স্থানে নেই সড়কবাতি। এসব এলাকায় পুলিশের টহল অব্যাহত থাকলেও ছিনতাই থেমে নেই।

 

এছাড়া রাজধানীর মতিঝিল, যাত্রাবাড়ী, গোপিবাগ, মিরপুর, মোহাম্মদপুরের বছিলা ও খিলক্ষেত এলাকায় প্রায় প্রতিদিনই ছিনতাইয়ের শিকার হচ্ছে মানুষ।

 

এ বিষয়ে র‍্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইং পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন বলেন, র‌্যাব ছিনতাই-ডাকাতিসহ জনগণের জানমালের নিরাপত্তায় গোয়েন্দা নজরদারি, অভিযান ও টহল অব্যাহত রেখেছে। গত দুই মাসে দেড় শতাধিক ডাকাত-ছিনতাই চক্রের সদস্যকে র‌্যাব আটক করেছে।

 

তিনি আরও বলেন, ছিনতাই-ডাকাতি বেড়ে যাওয়ার অনেক কারণ রয়েছে। এ অপকর্ম বন্ধে সাধারণ নাগরিকের সহযোগিতা প্রয়োজন। এছাড়া কিশোর অপরাধ কিংবা গ্যাং কালচার ছিনতাইয়ে বড় কারণ। এসব বন্ধে র‌্যাব দীর্ঘদিন ধরে কাজ করছে।

 

বিডি প্রভাত/জেইচ

নিউজটি শেয়ার করুন

খবর সম্পর্কিত ট্যাগ..

BD Provat বিডি প্রভাত রাজধানী
মন্তব্য দিন
We'll never share your email with anyone else.

শিরোনাম