বিস্তারিত

ভারতে আবারও বাড়ছে করোনার সংক্রমন

আপডেট টাইম : 1 week ago
ভারতে আবারও বাড়ছে করোনার সংক্রমন

অনলাইন ডেস্কঃ ভারতে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৯২ হাজার ৫৯৬ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশটিতে মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ২ কোটি ৯০ লাখ ছাড়িয়েছে।

 

গত দুই দিন ধরে দেশটিতে আক্রান্তের হার ১ লাখের নীচে থাকলেও দৈনিক মৃত্যুহার থাকছে ২ হাজারের ওপরে। গত ২৪ ঘণ্টায় ভারতে প্রাণ হারিয়েছেন ২ হাজার ২১৯ জন।

 

দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রণালয় বলছে, এ নিয়ে দেশটিতে মোট মৃত্যু হয়েছে ৩ লাখ ৫৩ হাজার ৫২৮ জনের। মৃত্যহারে দেশটি এখন যুক্তরাষ্ট্র ও ব্রাজিলের পরই রয়েছে।


প্রায় ২ মাস পর মঙ্গলবার দেশের দৈনিক সংক্রমণ নেমেছিল ৯০ হাজারের নীচে। বুধবার তা ফের ৯০ হাজার ছাড়ালো। গত ২৪ ঘণ্টায় দেশটিদে নতুন করে আক্রান্ত হয়েছেন ৯২ হাজার ৫৯৬ জন।

 

এই বৃদ্ধির জেরে ভারতে মোট আক্রান্তের সংখ্যা ছাড়াল ২ কোটি ৯০ লক্ষ। গত দুই দিন ধরে আক্রান্ত ১ লক্ষের নীচে থাকলেও দৈনিক মৃত্যু ২ হাজারের ওপরেই থাকছে।

 

তিন সপ্তাহেরও বেশি সময় ধরে দৈনিক যত মানুষ দেশটিতে নতুন করে আক্রান্ত হচ্ছেন, তার থেকে সুস্থ হচ্ছেন অনেক বেশি। ফলে কমছে সক্রিয় রোগীর সংখ্যা। আপাতত ভারতে সক্রিয় রোগী রয়েছেন ১২ লক্ষ ৩১ হাজার ৪১৫ জন। এর পাশাপাশি দেশের দৈনিক সংক্রমণের হারও কমছে। গত দুই দিন ধরে যা ৫ শতাংশের নীচে রয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা পরীক্ষা হয়েছে ১৯ লাখ ৮৫ হাজারের কিছুটা বেশি। সূত্রঃ আনন্দ বাজার পত্রিকা

 

বিডি প্রভাত/আরএইচ

নিউজটি শেয়ার করুন

খবর সম্পর্কিত ট্যাগ..

ভারত
মন্তব্য দিন
We'll never share your email with anyone else.

শিরোনাম