বিস্তারিত

বুরুদিয়া ইউপি নির্বাচনে মনোনয়ন দৌড়ে পঞ্চমুখী লড়াইয়ের আভাস

আপডেট টাইম : 3 weeks ago
বুরুদিয়া ইউপি নির্বাচনে মনোনয়ন দৌড়ে পঞ্চমুখী লড়াইয়ের আভাস

আমিনুল ইসলাম, কিশোরগঞ্জ: স্থানীয় সরকার ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে চলতি বছরের মাঝামাঝি। কয়েক ধাপে অনুষ্ঠিতব্য আসন্ন নির্বাচনকে কেন্দ্র করে ইতোমধ্যেই চলছে নির্বাচনী মাঠে প্রার্থীদের জায়গা দখল করার প্রস্তুতি।

 

যার ধারাবাহিকতায় কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলার বুরুদিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে চলছে নানান গুঞ্জন। মাঠের লড়াইয়ে নিজেদের আধিপত্য ধরে রাখতে বিভিন্নরকম প্রচার প্রচারণায় মেতেছেন প্রার্থীরা।

 

আসন্ন বুরুদিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামিলীগের দলীয় মনোনয়ন দৌড়ে বেশ কয়েকদিন ধরেই শোনা যাচ্ছে পাঁচ রাজনীতিবিদের নাম। যার মধ্যে রয়েছে নতুন ও পুরাতন মুখের ছড়াছড়ি। নির্বাচনকে সামনে রেখে বিভিন্ন সমাজসেবামূলক কাজে নিজেদের বিলিয়ে প্রচারণায় এগিয়ে থাকার প্রানান্তর চেষ্টায় প্রার্থীরা।

 

ক্ষমতাসীন আওয়ামিলীগ হতে মনোনয়ন প্রত্যাশী পাঁচ রাজনীতিবিদ হলেন, দেলোয়ার জাহান সুমন, মাহবুবুর রহমান, নাজমুল হুদা রুবেল, মোস্তফা কামাল আকন্দ ও বাসির উদ্দিন সরকার।

 

দলীয় খুঁটিকে মজবুত করার লক্ষ্যে বুরুদিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামিলীগের প্রার্থী হতে চান, বর্তমান বুরুদিয়া ইউনিয়ন আওয়ামী যুবলীগের সভাপতি দেলোয়ার জাহান সুমন। সমাজসেবামূলক বিভিন্ন কাজে ইতিপূর্বেই নিজেকে জড়িয়ে রেখেছেন সুমন।

 

আসন্ন ইউপি নির্বাচনকে সামনে রেখে জনগণকে দিয়ে যাচ্ছেন উন্নয়নের নানান অঙ্গিকার ও প্রতিশ্রুতি।ইউনিয়ন আওয়ামিলীগের সভাপতি হওয়ায় আলোচনার মুখপাত্র হয়ে আছেন সুমন।রাজনীতিতে তারুন্যের ছোঁয়া আনতে চান তিনি।ফলে মনোনয়ন দৌড়ে আলোচনায় এগিয়ে থাকবেন দেলোয়ার জাহান সুমন।

 

একইভাবে নির্বাচনকে সামনে রেখে প্রচারণা চালিয়ে যাচ্ছেন বুরুদিয়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও বুরুদিয়া ইউনিয়ন আওয়ামিলীগের সভাপতি মাহবুবুর রহমান মাস্টার। রাজনীতিতে বুরুদিয়া ইউনিয়নের প্রবীন রাজনীতিবিদ তিনি। আসন্ন নির্বাচনে দলীয় মনোনয়ন প্রত্যাশা করছেন তিনি। প্রচারণায় নিজেকে তুলে ধরছেন বুরুদিয়া ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান নাজমুল হুদা রুবেলও।

 

গত নির্বাচনে দলীয় মনোনয়ন না পেলেও স্বতন্ত্র প্রার্থী হিসেবে বিজয়ী হয়েছিলেন রুবেল। ফলে তিনি আশাবাদী আসন্ন নির্বাচনে দল থেকে তিনি মনোনয়ন পেতে পারেন।

 

এছাড়াও মনোনয়ন প্রাপ্তির লড়াইয়ে রয়েছেন বুরুদিয়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মোস্তফা কামাল আকন্দ ও বাংলাদেশ দলিল লেখক সমিতি কিশোরগঞ্জ জেলা শাখার সহ-সভাপতি বাসির উদ্দিন সরকার।

 

স্থানীয়রা জানান,আসন্ন নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামিলীগ থেকে একজন যোগ্য শিক্ষিত প্রার্থীকে চান তারা। যাদের রাজনীতিতে বাংলাদেশ আওয়ামিলীগ হয়ে উঠবে মানুষের বিশ্বাসের শেষ আশ্রয়স্থল।

 

বিডি প্রভাত/জেইচ

নিউজটি শেয়ার করুন

খবর সম্পর্কিত ট্যাগ..

বিডি প্রভাত কিশোরগঞ্জ
মন্তব্য দিন
We'll never share your email with anyone else.

শিরোনাম