বিস্তারিত

তৃতীয় দফায় ৫ দিনের রিমান্ডে মামুনুল হক

আপডেট টাইম : 1 week ago
তৃতীয় দফায় ৫ দিনের রিমান্ডে মামুনুল হক

নিজস্ব প্রতিবেদকঃ রাজধানীর পল্টন থানায় নাশকতার দুই মামলায় তৃতীয় দফায় হেফাজতে ইসলামের বিলুপ্ত কেন্দ্রীয় কমিটির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগরীর সেক্রেটারি মাওলানা মামুনুল হকের বিরুদ্ধে পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

 

মঙ্গলবার (৪ মে) দুপুর ১টার দিকে শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম সত্যব্রত শিকদার এ রিমান্ড মঞ্জুর করেন।

 

মঙ্গলবার দুপুর ১২টার দিকে পুলিশি নিরাপত্তায় চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট কোর্টে (সিএমএম আদালত) নেওয়া হয়েছে হেফাজতে নেতা মাওলানা মামুনুল হককে। পল্টন থানায় করা পৃথক দুই মামলায় তার বিরুদ্ধে আরও ১৭ দিনের রিমান্ডের আবেদন করে পুলিশ। শুনানি শেষে পাঁচ দিনের রিমান্ড মজুর করা হয়। এর আগে তাকে দুই দফায় মোট ১৪ দিনের রিমান্ডে নেওয়া হয়।

 

সর্বশেষ ২৬ এপ্রিল জিজ্ঞাসাবাদের জন্য তাকে সাত দিনের রিমান্ডে নেয় পুলিশ। সেই রিমান্ডের মেয়াদ শেষে আজ তাকে আদালতে হাজির তৃতীয় দফায় রিমান্ড আবেদন করা হলো।

 

জানা গেছে, মামুনুল হকের বিরুদ্ধে ডিবির মতিঝিল বিভাগে ৮ টি মামলা তদন্তাধীন আছে। এছাড়া লালবাগ বিভাগে দু’টি, তেজগাঁও বিভাগে একটি এবং মতিঝিল ও পল্টন থানায় পৃথক চারটি মামলায় এজাহারনামীয় আসামি মামুনুল হক।

 

২০১৩ সালের ৫ মে রাতে মতিঝিলের শাপলা চত্বর এলাকায় অগ্নিসংযোগ, ভাঙচুর, সংঘর্ষ, লুটপাট ও নাশকতার অভিযোগে এসব মামলা হয়।

 

গত ৫ এপ্রিল মামুনুল হকের বিরুদ্ধে সর্বশেষ মামলাটি হয়েছে। চলতি বছরের ২৬ মার্চ বায়তুল মোকাররম জাতীয় মসজিদে জুমার নামাজের পর সংঘর্ষের ঘটনায় এ মামলা দায়ের করা হয়।

 

বিডি প্রভাত/সহন

নিউজটি শেয়ার করুন

খবর সম্পর্কিত ট্যাগ..

BD Provat বিডি প্রভাত
মন্তব্য দিন
We'll never share your email with anyone else.