বিস্তারিত

গাজীপুরে বকেয়া বেতনের দাবিতে শ্রমিক বিক্ষোভ, সড়ক অবরোধ

আপডেট টাইম : 1 week ago
গাজীপুরে বকেয়া বেতনের দাবিতে শ্রমিক বিক্ষোভ, সড়ক অবরোধ

ইফতেখার রায়হান, গাজীপুর: গাজীপুর মহানগরের লক্ষীপুরা এলাকায় বকেয়া বেতনের দাবিতে স্টাইল ক্রাফট লিমিটেড পোশাক কারখানার শ্রমিকেরা বিক্ষোভ ও সড়ক অবরোধ করেছে। এসময় সড়কে সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ হয়ে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।

 

বৃহস্পতিবার সকাল থেকে শ্রমিকেরা এসব কর্মসূচী পালন করে। পরে পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাদের আশ্বাসে শ্রমিকরা বেলা দেড়টার দিকে সড়ক থেকে অবরোধ তুলে নেন। তবে এব্যাপারে কারখানা কর্তৃপক্ষ সাংবাদিকদের সঙ্গে কথা বলতে রাজি হননি।

 

গাজীপুর শিল্প পুলিশের পরিদর্শক সমীর চন্দ্র সূত্রধর বিক্ষোভের সত্যতা নিশ্চিত করেছেন।  

কারখানার অপারেটর রেহেনা আক্তার জানান, গতকাল বুধবার (৯ জুন) কারখানায় মালিক আসলেও তাদের বিভিন্ন মাসের আংশিক বকেয়া বেতন, বাৎসরিক ছুটিসহ বিভিন্ন পাওনা পরিশোধের বিষয়ে কোন প্রতিশ্রুতি না দিয়ে চলে যান। এতে শ্রমিকরা বৃহস্পতিবার সকাল থেকে কারখানায় এসে কাজে যোগ না দিয়ে কর্মবিরতি ও সড়ক অবরোধে নামেন।

 

বিক্ষুব্ধ শ্রমিকরা জানায়, গত এপ্রিল মাসের বেতন ভাতা ও ঈদ বোনাস পরিশোধের দাবিতে শ্রমিকরা ঈদের ছুটির আগে আন্দোলনে নামে। শ্রমিকদের আন্দোলনের মুখে তখন ওই মাসের আংশিক পাওনাদি শ্রমিকদের পরিশোধ করা হয়।

 

গাজীপুর শিল্প পুলিশের পরিদর্শক সমীর চন্দ্র সূত্রধর জানান, সকাল ৮টায় শ্রমিকেরা কারখানায় এসে কাজে যোগ না দিয়ে তাদের বাৎসরিক ছুটির টাকা ও বকেয়া বেতনের দাবীতে কারখানার সামনে বিক্ষোভ ও কর্মবিরতি শুরু করে। পরে বিক্ষুব্ধ শ্রমিকেরা সকাল সাড়ে ৯টায় চান্দনা-শিববাড়ী সড়কে অবস্থান নিয়ে অবরোধ করলে সড়কে সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।

 

পরিস্থিতি নিয়ন্ত্রণে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে। কর্তৃপক্ষের কোনো সাড়া না পেয়ে শ্রমিকেরা কারখানার সামনে ও সড়কে অবস্থান করছিলো। পরে জিএমপি ও শিল্প পুলিশের উধ্বর্তন কর্মকর্তাদের অনুরোধে বিক্ষুব্ধ শ্রমিকরা কর্মসূচী প্রত্যাহার করে নেন।

বিডি প্রভাত/জেইচ

নিউজটি শেয়ার করুন

খবর সম্পর্কিত ট্যাগ..

BD Provat বিডি প্রভাত গাজীপুর
মন্তব্য দিন
We'll never share your email with anyone else.

শিরোনাম