বিস্তারিত

খালেদা জিয়ার প্রেস সচিব সোহেলকে অব্যাহতি

আপডেট টাইম : 1 week ago
খালেদা জিয়ার প্রেস সচিব সোহেলকে অব্যাহতি

নিজস্ব প্রতিবেদক: বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার প্রেস সচিব মারুফ কামাল খান সোহেলকে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। 

 

সোমবার (৫ এপ্রিল) বিএনপির কেন্দ্রীয় কার্যালয় থেকে চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এ সংক্রান্ত একটি চিঠি পাঠানো হয়েছে।

 

বিএনপির দপ্তরের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক এমরান সালেহ প্রিন্স এ তথ্য নিশ্চিত করেছেন।

 

এমরান সালেহ প্রিন্স বলেন, মারুফ কামাল খান সোহেলকে অব্যাহতি দিয়ে একটা চিঠি আমি দলের পক্ষ থেকে আদিষ্ট হয়ে চেয়ারপারসনের কার্যালয়ে পাঠিয়েছি। আমাকে দলের পক্ষ থেকে জানানো হয়েছে, তাঁকে অব্যাহতি দেওয়া হয়েছে।

 

সার্বিক প্রক্রিয়া শেষে চিঠিটি মারুফ কামাল খানের কাছে পাঠানো হবে বলে দলের একটি সূত্র নিশ্চিত করেছে।

 

সম্প্রতি মারুফ কামাল খান সোহেল সামাজিক যোগাযোগমাধ্যমে বিএনপির কর্মকাণ্ড নিয়ে নিজের মতামত ব্যক্ত করেন। তাঁর এসব লেখা নিয়ে আলোচনা-সমালোচনাও হয়েছে।

 

২০১৮ সালে খালেদা জিয়া কারাগারে যাওয়ার পর থেকেই মারুফ কামাল খান সোহেল নিষ্ক্রিয়। তিনি কর্মস্থলে আসতেন না বলে দলীয় সূত্রে জানানো হয়েছে।

 

এদিকে, নিজের অব্যাহতির খবর সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে শেয়ার করেছেন মারুফ কামাল খান সোহেল নিজেই। সেখানে একজন মন্তব্য করেন, আমার শকড হবার কথা কিন্তু কেন যেন হচ্ছি না। অদ্ভুত একটা অনুভূতি। মারুফ ভাই, লড়ে যান এই অনুরোধটুকু জানিয়ে রাখলাম ভালোবাসার দাবি থেকে।

 

এই মন্তব্যের উত্তরে সোহেল লেখেন, শকড হবার কিছু নেই। সময়ের দাবিতে আরও যোগ্য, কর্মঠ, সক্রিয় ও বিশ্বস্তকে দায়িত্বে আনার জন্য জায়গা খালি করতেই হয়।

 

২০০৯ সাল থেকে মারুফ কামাল খান বিএনপির চেয়ারপারসনের প্রেস সচিবের দায়িত্ব পালন করে আসছিলেন। এর আগে ২০০১ থেকে ২০০৬ সাল পর্যন্ত চারদলীয় জোট ক্ষমতায় থাকাকালে তিনি প্রধানমন্ত্রীর উপপ্রেস সচিবের দায়িত্বে ছিলেন।

 

বিডি প্রভাত/জেইচ

নিউজটি শেয়ার করুন

মন্তব্য দিন
We'll never share your email with anyone else.

শিরোনাম