বিস্তারিত

ওয়াশিংটনে প্রাপ্তবয়স্করা ভ্যাকসিন নিলে গাঁজা ফ্রি

আপডেট টাইম : 1 week ago
ওয়াশিংটনে প্রাপ্তবয়স্করা ভ্যাকসিন নিলে গাঁজা ফ্রি

অনলাইন ডেস্কঃ যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন অঙ্গরাজ্যে প্রাপ্তবয়স্করা করোনাভাইরাসের ভ্যাকসিন নিলে বিনামূল্যে সংগ্রহ করতে পারবেন গাঁজা।

 

ভ্যাকসিন ক্লিনিক থেকে কোনো প্রাপ্তবয়স্ক করোনা ভ্যাকসিন নিলে তাকে বিনামূল্যে একটি ‘জয়েন্ট’ দিতে গাঁজার লাইসেন্সপ্রাপ্ত খুচরা বিক্রেতাদের অনুমতি দিয়েছে ওয়াশিংটনের লিকার অ্যান্ড ক্যানাবিস বোর্ড (এলসিবি)। সোমবার এই অনুমতি দেয় সংস্থাটি।

 

এলসিবি ভ্যাকসিনের এই প্রচারণার নাম দিয়েছে ‘জয়েন্টস ফর জ্যাবস’। অঙ্গরাজ্যের ভ্যাকসিন কর্মসূচিকে বেগবান করতেই তারা এই উদ্যোগ নিয়েছে। সংস্থাটি জানায়, এই প্রচারণায় অংশ নিতে ইতোমধ্যেই তারা কয়েকজন বিক্রেতার কাছ থেকে আবেদন পেয়েছে।

 

২১ বছর বা তার বেশি বয়সীরা এই অফারের আওতায় থাকবেন। আগামী ১২ জুলাই পর্যন্ত চলবে এই অফার।

 

এর আগে ভ্যাকসিন নিলে বিনামূল্যে বিয়ার, ওয়াইন ও ককটেল প্রদানের ঘোষণা দিয়েছিল এলসিবি। এর কয়েক দিন পরেই এলো গাঁজা প্রদানের ঘোষণা।

 

সারা যুক্তরাষ্ট্র জুড়েই বিভিন্ন অঙ্গরাজ্যের কর্তৃপক্ষ ভ্যাকসিন প্রয়োগের লক্ষ্য অর্জনের উদ্দেশ্যে নানান উদ্যোগ নিয়েছে। এগুলোর মধ্যে ফ্রি ডোনাট থেকে শুরু করে বিয়ার, বেসবল খেলার টিকেট এমনকি মিলিয়ন ডলারের লটারি পর্যন্ত রয়েছে।

 

ওয়াশিংটনের ৪৮.৭ শতাংশ অধিবাসী ভ্যাকসিনের দুই ডোজই নিয়েছেন। অঙ্গরাজ্যটির লক্ষ্য ৭০ শতাংশ অধিবাসীকে ভ্যাকসিনের আওতায় নিয়ে আসা।

 

করোনাভাইরাসে ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় এখন পর্যন্ত প্রথম অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত ৩ কোটি ৪২ লাখ ৪২ হাজার ৮৬৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ পর্যন্ত মারা গেছেন ৬ লাখ ১৩ হাজার ৫২ জন। তবে গত ডিসেম্বরে ভ্যাকসিন কর্মসূচি শুরু করার পর থেকে ধীরে কমতে শুরু করেছে আক্রান্ত ও মৃতের সংখ্যা।

 

গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়েছেন ১৩ হাজার ৫৪২ জন। এছাড়া ২৪ ঘণ্টায় ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৪০১ জন। সূত্র : সিএনএন

 

বিডি প্রভাত/আরএইচ

নিউজটি শেয়ার করুন

খবর সম্পর্কিত ট্যাগ..

বিডি প্রভাত
মন্তব্য দিন
We'll never share your email with anyone else.

শিরোনাম