৫ দফা দাবিতে জেলে বাওয়ালিদের মানববন্ধন

৫ দফা দাবিতে জেলে বাওয়ালি দের মানববন্ধন

রবিউল ইসলাম, শ্যামনগর: সাতক্ষীরা জেলায় শ্যামনগর থানার গাবুরা ইউনিয়নে ৫ দফা দাবিতে জেলে বাওয়ালিদের মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

আজ ১৮ জুলাই ইংরেজি রোজ রবিবার সকাল ৯ ঘটিকার সময় এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এ সময় উপস্থিত ছিলেন গাবুরা ইউনিয়ন যুব ফোরামের নেতৃবৃন্দ সহ সকল জেলে বাওয়ালি গন।

উক্ত অনুষ্ঠানে জেলে বাওয়ালি দের পক্ষো থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাছে পাঁচটি দাবি করা হয়, সুন্দরবনে প্রবেশের নিষেধাজ্ঞা তুলে নিতে হবে। সুন্দরবনে অবস্থানের মেয়াদ বাড়াতে হবে। স্থানীয় নদীতে মাছ ধরার অনুমতি দিতে হবে। সরকারি অনুদান আরো বাড়াতে হবে এবং সঠিক বিতরণ করতে হবে। প্রশাসনকে আরও মানবিক হতে হবে এই জেলেদের পক্ষে।

No description available.

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন গাবুরা যুব ফোরাম এর আহ্বায়ক মো. ইয়াসিন আরাফাত তিনি বলেন গাবুরার ৮০% মানুষ এই সুন্দরবন এর উপর নির্ভরশীল তারা এটা থেকে উপার্জন করে জীবন যাপন করেন। হঠ্যাৎ এতদিন সুন্দরবন বন্ধ থাকার কারণে না খেয়ে ও দিন জাপান করতে হচ্ছে সবাই যখন ঈদের কেনাকাটা নিয়ে বেস্ত ঠিক তখন এই মানুষগুলো সরকারের দিকে চেয়ে বসে আসে কখন সুন্দরবন খুলে দেব কখন তারা পেট ভরে খাবে।

No description available.

তাই মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাছে অনুরোধ তিনি যেন তার সন্তান হিসেবে এই মানুষগুলো জন্য খুবি দ্রুত কিছু করেন। উল্লেখ্য এখন সুন্দরবনে প্রবেশের নিষেধাজ্ঞা থাকায় এখান কার জেলে বওয়ালি গন কর্মহীন হয়ে পড়েছে ফলে অধিকাংশ জেলে বাওয়ালি গন মানবতার জীবন যাপন করছেন।

বিডি প্রভাত/জেইচ