৪১তম জিসিসি সম্মেলনে বিএনপির অভিনন্দন

৪১তম জিসিসি সম্মেলনে বিএনপির অভিনন্দন

নিজস্ব প্রতিবেদক: বিএনপি ৪১ তম জিসিসি সম্মেলনে ‘সংহতি এবং স্থিতিশীলতা চুক্তি’ স্বাক্ষর উপলক্ষ্যে গালফ কো-অপারেশন কাউন্সিলের (জিসিসি) নেতৃবৃন্দ ও জনগণকে অভিনন্দন জানিয়েছেন।

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি এবং বাংলাদেশের জনগণের পক্ষ থেকে। আমরা গত ৫ জানুয়ারি সৌদি আরবের আল-উলায় অনুষ্ঠিত সুলতান ক্বাবূস এবং শেখ সাবাহ এর সম্মেলন নামক ৪১তম জিসিসি সম্মেলনে সংহতি এবং স্থিতিশীলতা চুক্তি স্বাক্ষর উপলক্ষে গালফ কো-অপারেশন কাউন্সিল (জিসিসি) এর নেতৃবৃন্দ ও জনগণকে অভিনন্দন জানাচ্ছি।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক বিবৃতিতে এই অভিনন্দন জানান।

আরও পড়ুন: আমাদের আরও বহুদূর যেতে হবে: প্রধানমন্ত্রী

রুহুল কবির রিজভী বলেন, আরব এবং ইসলামী রাষ্ট্রগুলোর মধ্যে ঐক্য পুনরুদ্ধারে এই চুক্তিটি এক বিরাট অর্জন। এছাড়াও উপসাগরীয় সংকটের মধ্যস্থতায় কুয়েত এবং এর প্রতিনিধি কুয়েতের আমীর শেখ নাওয়াফ আল-আহমাদ আল-জাবের আল-সাবাহ এবং সাবেক আমীর শেখ সাবাহ আল-আহমাদ আল-জাবের আল-সাবাহ এর ভূমিকার ভূয়সী প্রশংসা করা হয়। একইসাথে এই প্রক্রিয়ায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখায় মার্কিন যুক্তরাষ্ট্রকে ধন্যবাদ জ্ঞাপন করেন তিনি।

সিনিয়র যুগ্ম মহাসচিব তার বিবৃতিতে বলেন, বিএনপির প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান বীর উত্তম এর সময়ে ইসলামী বিশ্ব ও এর অংশ হিসেবে উপসাগরীয় দেশগুলোর সাথে সম্পর্ক স্থাপনের জন্য বাংলাদেশ উল্লেখযোগ্য পদক্ষেপ নিয়েছে।

উপসাগরীয় দেশগুলোর মধ্যে হৃদ্যতা ও ঐক্য শুধু উক্ত অঞ্চলেরই নয়, বাংলাদেশের উন্নতি ও অগ্রগতিতেও অবদান রেখেছে। বিএনপির প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান।

বিডি প্রভাত/আরকে