২৯ ঘণ্টা পর সিলেটের সঙ্গে রেলযোগাযোগ স্বাভাবিক

২৯ ঘণ্টা পর সিলেটের সঙ্গে রেলযোগাযোগ স্বাভাবিক

নিজস্ব প্রতিবেদকঃ সিলেটে ফেঞ্চুগঞ্জ উপজেলার মাইজগাঁও রেলওয়ে নের অদূরে তেল বহনকারী ট্রেনের ৭টি ওয়াগন লাইনচ্যুত হওয়ায় প্রায় ২৯ ঘণ্টা পর সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ স্বাভাবিক হয়েছে।

দুর্ঘটনাকবলিত ট্রেনটির ওয়াগন উদ্ধারের কাজ শেষ হওয়ার পর লাইন মেরামতের কাজ শেষ হলে শনিবার (৬ ফেব্রুয়ারি) ভোররাতে ট্রেন চলাচল শুরু হয়।

ভোর ৫টা থেকে ট্রেন চলাচল পুনরায় শুরু হওয়ার বিষয়টি নিশ্চিত করেন রেলওয়ে সিলেট স্টেশন ম্যানেজার খলিলুর রহমান। তিনি জানান, রেলের ছয়টি ইউনিটের দুই শতাধিক কর্মী একযোগে প্রায় ২৯ ঘণ্টা প্রচেষ্টা চালিয়ে রেল চলাচল স্বাভাবিক করেন।

Train-(3).jpg

উল্লেখ‌্য, বৃহস্পতিবার (৪ ফেব্রুয়ারি) দিবাগত রাত ১২টার দিকে সিলেটগামী তেল বহনকারী ট্রেনটি মাইজগাঁও ও বিয়ালীবাজারের মধ্যবর্তী কায়স্তগ্রামে (গুতিগাঁও) লাইনচ্যুত হয়। এরপর শুক্রবার (৫ ফেব্রুয়ারি) ভোরে সিলেট, কুলাউড়া, ঢাকা ও চট্টগ্রাম থেকে উদ্ধারকারী দল ঘটনাস্থলে পৌঁছে। পরে সকাল থেকে ওয়াগন উদ্ধারসহ লাইন সচল করতে কাজে নামেন শতাধিক রেলকর্মী।

২৯ ঘণ্টা পর সিলেটের সঙ্গে রেলযোগাযোগ স্বাভাবিক

ওয়াগন লাইনচ্যুত হওয়ার পর থেকে সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ হয়ে পড়ে। তবে সিলেটের বদলে মৌলভীবাজারের কুলাউড়া রেলওয়ে স্টেশন থেকে দু’টি ট্রেন ঢাকার উদ্দেশ্যে ছেড়ে গেছে।

Train-(3).jpg

এদিকে, ট্রেন লাইনচ্যুত হওয়ার কারণ জানতে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। রেলের বিভাগীয় পরিবহন কর্মকর্তা খায়রুল ইসলামকে প্রধান করে গঠিত কমিটিকে তিন দিনের মধ্যে রিপোর্ট দিতে বলা হয়েছে।

বিডি প্রভাত/আরএইচ