২১ আগস্ট মঞ্চে গ্রেনেড ছুড়েছিলেন ইকবাল: র‌্যাব মহাপরিচালক

২১ আগস্ট মঞ্চে গ্রেনেড ছুড়েছিলেন ইকবাল: র‌্যাব মহাপরিচালক

নিজস্ব প্রতিবেদক: ২০০৪ সালের ২১ আগস্ট রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের সমাবেশে গ্রেনেড হামলা মামলার যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আসামি ইকবাল ওরফে জাহাঙ্গীর সেলিমকে (৪৭) সেদিন সরাসরি হামলায় অংশ নিয়েছিল। গ্রেফতারের পর আইনশৃঙ্খলা বাহিনীকে স্বীকারোক্তিতে জানিয়েছে, হামলা চলাকালীন সময়ে সে মঞ্চকে লক্ষ্য গ্রেনেড ছুঁড়েছিলো।

রাজধানীর দিয়াবাড়ি থেকে ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত এই আসামিকে গ্রেফতারের পর মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) রাজধানীর কারওয়ানবাজারে র‌্যাব মিডিয়া সেন্টারে ব্রিফিং করে তিনি এ তথ্য জানান।

ব্রিফিং এ র‍্যাব মহাপরিচালক চৌধুরী আবদুল্লাহ আল মামুন বলেন, মুফতি হান্নানের নির্দেশে সে ২১ আগস্ট গ্রেনেড হামলায় সরাসরি অংশগ্রহণ করে। মুফতি হান্নান হামলা পরিচালনার জন্য তাকে গ্রেনেড সরবরাহ করেছিলো। হামলা চলাকালীন সময়ে সে মঞ্চকে লক্ষ্য করে গ্রেনেড ছুঁড়েছিলো। ঘটনার পর সে ঝিনাইদহে গমন এবং সেখানেই আত্মগোপন অবস্থান করতে থাকে।

সোমবার দিবাগত রাত ৩টায় রাজধানীর দিয়াবাড়ি এলাকা থেকে ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আসামি মুফতি হান্নানের সহযোগী জঙ্গি ইকবাল হোসেন ওরফে ইকবাল ও ওরফে জাহাঙ্গীর সেলিমকে (৪৭) গ্রেফতার করেছে র‍্যাবের গোয়েন্দা শাখার সমন্বয়ে গঠিত বিশেষ আভিযানিক দল।

বিডি প্রভাত/জেইচ