১৪ দিনের কোয়ারেন্টাইন বাধ্যতামূলক

১৪ দিনের কোয়ারেন্টাইন বাধ্যতামূলক

নিজস্ব প্রতিবেদক: যুক্তরাজ্য থেকে আসা যাত্রীদের বাধ্যতামূলক ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকতে হচ্ছে।বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) এই নির্দেশনা দেন। যুক্তরাজ্য থেকে প্রবাসী বাংলাদেশীদের দেশে ফেরা অব্যাহত রয়েছে এ নির্দেশনা সম্পর্কে জানার পরও।

এ বিষয়ে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে কর্মরত স্বাস্থ্য অধিদফতরের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. শাহরিয়ার সাজ্জাদ বলেন, ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকতে হবে জেনেও ফিরে আসছেন যাত্রীরা। আবার অনেকে ভেবেছিলেন বিমানবন্দরে নেমে কোনো ভাবে ম্যানেজ করে হোম কোয়ারেন্টাইনে যেতে পারবেন। কিন্তু বিভিন্ন সংস্থার কঠোর মনিটরিং থাকায় যাত্রীরা হোম কোয়ারেন্টাইনে যাওয়ার প্রস্তাব দেয়ারই সাহস পাচ্ছেন না।

গত ২৪ ঘণ্টায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর হয়ে ২১টি ভিন্ন ভিন্ন ফ্লাইটে যুক্তরাজ্যসহ বিভিন্ন দেশ থেকে তিন হাজার ২২৭ জন দেশে ফিরেছেন। এর মধ্যে ২৩ জনকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে পাঠানো হয়। ২৩ জনের মধ্যে ২০ জন যুক্তরাজ্যফেরত। বাকি তিনজনের করোনামুক্ত সনদের মেয়াদ শেষ হওয়ায় কোয়ারেন্টাইনে পাঠানো হয়।

আরও পড়ুন: জঙ্গি হামলায় দণ্ডিত বাংলাদেশি অভিবাসী আকায়েদের বক্তব্য প্রত্যাখ্যান

ডা. শাহরিয়ার সাজ্জাদ আরও বলেন, করোনা সংক্রমণের দ্বিতীয় ওয়েভের ঝুঁকির কারণে যুক্তরাজ্য প্রবাসী বাংলাদেশীদের অনেকে এই মুহূর্তে যুক্তরাজ্যের চেয়ে বাংলাদেশকে নিরাপদ মনে করছেন। অনেকেই শাহজালালে কঠোর সতর্কতামূলক ব্যবস্থা দেখে বলেন, এ ধরনের সতর্কতামূলক ব্যবস্থা দেখে তারা খুবই খুশি।

বিডি প্রভাত/আরকে

Spread the love