হাম-রুবেলার টিকা নেয়ার পর এক শিশুর মৃত্যু

হাম-রুবেলার টিকা নেয়ার পর এক শিশুর মৃত্যু

নিজস্ব প্রতিবেদকঃ টাঙ্গাইলের ঘাটাইলে হাম-রুবেলার টিকা নেয়ার এক ঘণ্টা পর পাপিয়া নামের ১০ বছরের এক শিশুর মৃত্যু হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

সোমবার (৪ জানুয়ারি) সকালে উপজেলার দেওপাড়া ইউনিয়নের গানজানা স্বনির্ভর সূর্যের হাসি ক্লিনিকে এই ঘটনা ঘটে।

পাপিয়া স্থানীয় গানজানা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির ছাত্রী এবং ওই গ্রামের বাহাজ উদ্দিনের মেয়ে।

স্থানীয়রা জানান, সোমবার সকাল ১০টার দিকে শিশুটি তার সহপাঠীদের সঙ্গে খেলা করছিল। খেলার একপর্যায়ে সহপাঠীদের সঙ্গে স্থানীয় স্বনির্ভর সূর্যের হাসি নামে একটি ক্লিনিকে গিয়ে হাম-রুবেলা টিকা নিয়ে সে বাড়ি ফিরে যায়। এর কিছুক্ষণ পরেই অসুস্থতা অনুভব করলে তাকে স্থানীয় একটি ফার্মেসিতে নিয়ে যান পরিবারের সদস্যরা। সেখানে পাপিয়ার শারীরিক অবস্থার অবনতি হলে তাকে ঘাটাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে নেয়া হয়। এ সময় কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক ডা. পার্থ প্রতীম সাহা বলেন, শিশুটি আগে থেকেই শ্বাসকষ্টে ভুগছিল। এখনই মারা যাওয়ার কারণ বোঝা যাচ্ছে না। বিভাগীয় তদন্ত ছাড়া কিছু বলা যাবে না।

ঘাটাইল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. সাইফুর রহমান খান বলেন, ‘শিশুটি সকালে দেওপাড়া ইউনিয়নের গানজানা স্বনির্ভর সূর্যের হাসি নামে একটি ক্লিনিকে গিয়ে হাম-রুবেলা টিকা নেয়। এর কিছুক্ষণ পর সে শারীরিক অসুস্থতা অনুভব করলে তাকে হাসপাতালে আনা হয়। তবে হাসপাতালে আনার আগেই তার মৃত্যু হয়। কী কারণে শিশুটি মৃত্যুবরণ করেছে সেটি বিভাগীয় তদন্তের পর নিশ্চিত হওয়া যাবে।

বিডি প্রভাত/আরএইচ

Spread the love