স্কুলছাত্রীকে ধর্ষণ ও হত্যার প্রতিবাদে রাজধানীতে আলোর মিছিল

স্কুলছাত্রীকে ধর্ষণ ও হত্যার প্রতিবাদে রাজধানীতে আলোর মিছিল
ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক: রাজধানীতে স্কুলছাত্রীকে ধর্ষণ ও হত্যার প্রতিবাদে এবং সংশ্লিষ্টদের বিচারের দাবিতে মোমবাতি হাতে আলোর মিছিল করেছেন মাস্টার মাইন্ড স্কুলের শিক্ষার্থী-অভিভাবকরা।

শনিবার (৯ জানুয়ারি) সন্ধ্যা ৬টায় রাজধানীর ধানমন্ডির সাম্পান রেস্তোরাঁর সামনে প্রতিবাদ করেন শিক্ষার্থী-অভিভাবকরা। এসময় এ লজ্জা নারীর নয়, এ লজ্জা রাষ্ট্রের- শ্লোগানে মুখরিত ছিলেন শিক্ষার্থী-অভিভাবকরা।

মিছিলে অভিযুক্ত ফারদিন ইফতেখার দিহান এবং তার সহযোগীদের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড কার্যকরের দাবি জানিয়েছেন শিক্ষার্থী-অভিভাবকরা।

এদিকে, শুক্রবার রাতে আনুশকাকে ধর্ষণ ও হত্যা মামলায় দিহানের সঙ্গে আটক তিন তরুণকে জিজ্ঞাসাবাদ শেষে ছেড়ে দেয়া হয়েছে।

পুলিশ বলছে, স্কুলছাত্রীকে ধর্ষণ ও হত্যার ঘটনায় প্রাথমিকভাবে ওই তিন তরুণের সম্পৃক্ততা পাওয়া যায়নি। তবে ওই ছাত্রীকে ধর্ষণ ও হত্যার ঘটনায় করা মামলার একমাত্র আসামি ও ছাত্রীটির বন্ধু ফারদিন ইফতেখার ওরফে দিহান শুক্রবার আদালতে নিজের দোষ স্বীকার করে জবানবন্দি দিয়েছেন। তিনি এখন কারাগারে।

উল্লেখ্য, গত ৭ জানুয়ারি দুপুর ১২টার দিকে স্কুলছাত্রী আনুশকাকে প্রেমে প্রলুব্ধ করে ধর্ষণের উদ্দেশ্যে কৌশলে বাসায় নিয়ে যায় তার বন্ধু তানভীর ইফতেফার দিহান। সেখানে বিকৃত যৌনাচারে তার রক্ষক্ষরণ হলে হাসপাতালে নেন দিহান। হাসপাতালে তার মৃত্যু হয়।

এদিকে ওই শিক্ষার্থীকে (১৭) ধর্ষণের পর হত্যা মামলার একমাত্র আসামি তানভীর ইফতেফার দিহান (১৮) আদালতে দেওয়া জবানবন্দিতে অপরাধের কথা স্বীকার করেছেন। শুক্রবার (৮ জানুয়ারি) তাকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে তার জবানবন্দি রেকর্ড করা হয়।

বৃহস্পতিবার (৭ জানুয়ারি) রাতেই ওই স্কুলছাত্রীকে (১৭) ধর্ষণের পর হত্যার ঘটনায় তার বন্ধু তানভীর ইফতেফার দিহানকে (১৮) একমাত্র আসামি করে কলাবাগান থানায় মামলা করেন নিহতের বাবা আলামিন।

বিডি প্রভাত/জেইচ