সিলেট করোনায় ৭ জনের মৃত্যু, আক্রান্ত ১১২

সিলেট করোনায় ৭ জনের মৃত্যু, আক্রান্ত ১১২
সিলেট করোনায় ৭ জনের মৃত্যু, আক্রান্ত ১১২

ফারুক আহমদ, সিলেট প্রতিনিধিঃ সিলেটে করোনা ভাইরাসে গত ২৪ ঘন্টায় রেকর্ড সংখ্যক ৭ জনের মৃত্যু হয়েছে। নতুন করে আক্রান্ত হয়েছেন আরো ১১২ জন। যা সিলেট জেলা ও বিভাগে একদিনে এটা দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড।

এর আগে গত ২৫ এপ্রিল সিলেট বিভাগে সর্বোচ্চ ৮ জনের মৃত্যু হয়েছিলো। আর সিলেটে একদিনে তৃতীয় সর্বোচ্চ ৬ জনের মৃত্যু হয়েছিলো গত বছরের ১৫ জুন।

আজ বৃহস্পতিবার ১লা জুলাই স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় পরিচালক ডা. সুলতানা রাজিয়া স্বাক্ষরিত এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

বুলেটিনের তথ্য অনুযায়ী, মারা যাওয়া ৭ জনই সিলেট জেলার বাসিন্দা। এ নিয়ে বিভাগে করোনা ভাইরাসে মৃতের সংখ্যা ৪৭৮ জন। এর মধ্যে সিলেট জেলায় ৩৯১ জন, সুনামগঞ্জে ৩৩ জন, হবিগঞ্জে ১৯ জন এবং মৌলভীবাজার জেলায় ৩৫ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় সিলেট জেলায় সর্বোচ্চ ১১২ জনের করোনা শনাক্ত হয়েছে। ওসমানী হাসপাতালে ৩৫ জন, সুনামগঞ্জে ১১ জন, হবিগঞ্জে ১২ জন ও মৌলভীবাজারে ২৯ জনের করোনা শনাক্ত হয়েছে। সবমিলিয়ে এ বিভাগে করোনা শনাক্ত হয়েছে ২৫ হাজার ৯৮১ জনের।

জেলাওয়ারী সিলেটে ১৭ হাজার ১৯৪, সুনামগঞ্জে ৩০০৬, হবিগঞ্জে ২৭৫৬ ও মৌলভীবাজারে ৩০২৫ জনের করোনা শনাক্ত হয়েছে। এদিকে ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৯৯ জন। এ নিয়ে বিভাগে মোট সুস্থ হয়েছেন ২৩ হাজার ৬৭২ জন। এদিকে করোনাভাইরাসের ভয়াবহ এই বিস্তার রোধে আজ ১লা জুলাই বৃহস্পতিবার থেকে পরবর্তী ৭ দিন সারাদেশে কঠোর লকডাউন ঘোষণা করেছে সরকার। এটি বাস্তবায়ন করতে সংশ্লিষ্টদের কঠোর পদক্ষেপ নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

বিডি প্রভাত/আরএইচ