সিএমপির ৬ পুলিশ চাঁদাবাজির মামলায় ২ দিনের রিমান্ডে

সিএমপির ৬ পুলিশ চাঁদাবাজির মামলায় ২ দিনের রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রামের আনোয়ারা উপজেলায় ডিবি পুলিশের সদস্য পরিচয়ে চাঁদাবাজির মামলায় গ্রেফতার চট্টগ্রাম নগর পুলিশের (সিএমপি) ছয় সদস্যের প্রত্যেকের দুদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) দুপুরে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শহিদুল্লাহ কায়সারের আদালত শুনানি শেষে এ আদেশ দেন।

জেলা পুলিশের পরিদর্শক (প্রসিকিউশন) মো. হুমায়ন কবির বলেন, চাঁদাবাজির মামলায় ৬ পুলিশ সদস্যের প্রত্যেকের সাতদিন করে রিমান্ডের আবেদন জানিয়েছিল আনোয়ারা থানা পুলিশ। আদালত শুনানি শেষে তাদের প্রত্যেকের দুদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন।

ওই ছয় পুলিশ সদস্য হলেন- কনস্টেবল আব্দুল নবী, এসকান্দর হোসেন, মনিরুল ইসলাম, শাকিল খান, মো. মাসুদ এবং মোর্শেদ বিল্লাহ। এদের সবাই চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) এসএএফ শাখায় কর্মরত।

এর মধ্যে কনস্টেবল মোরশেদ বিল্লাহ নগর পুলিশ কমিশনার সালেহ মোহাম্মদ তানভীরের দেহরক্ষী ও কনস্টেবল মো. মাসুদ নগর পুলিশের উপকমিশনার গোয়েন্দা (পশ্চিম) মনজুর মোরশেদের দেহরক্ষী হিসেবে কর্মরত ছিলেন।

জানা গেছে, এই পুলিশ সদস্যদের বিরুদ্ধে ছদ্মবেশ ধারণ করে অপহরণ, টাকা দাবি ও হত্যার হুমকি দিয়ে টাকা আত্মসাতের অভিযোগে এনে মামলা করেন আনোয়ারার বৈরাগ গ্রামের বাসিন্দা আবদুল মান্নান। পরে গত ৭ ফেব্রুয়ারি ছয় পুলিশ সদস্যকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

বিডি প্রভাত/জেইচ