সাতক্ষীরা সীমান্তে পাচারকারীসহ আটক-৮৬

সাতক্ষীরা সীমান্তে পাচারকারীসহ আটক-৮৬

রেজওয়ান উল্লাহ, সাতক্ষীরাঃ ভারত থেকে অবৈধপথে দেশে আসার পর তিন ব্যক্তিকে আটক করেছে বিজিবি। ৪ জুলাই রবিবার ভোরে কলারোয়া সীমান্তের মাদরা ও কাকডাঙ্গা এলাকা থেকে তাদের আটক করা হয়। এনিয়ে, গত ৩০ দিনে সাতক্ষীরা সীমান্ত থেকে ৫ জন মানবপাচারকারীসহ ৮৬ জনকে আটক করা হয়েছে।

এদিকে, বিজিবির কঠোর নজরদারীর মধ্যেও ভারত থেকে প্রায় প্রতিদিনই অবৈধ পথে মানুষ দেশে ফেরায় করোনা ভাইরাসের ভারতীয় ভেরিয়েন্ট সংক্রমনের আতংক বাড়ছে সীমান্ত বাসীর মাঝে।

আটককৃতরা হলেন, খুলনা জেলার দেহেরগাতি গ্রামের মুক্তার হওলাদারের ছেলে রিয়াজ হাওলাদার (২৫), সাতক্ষীরা সদর উপজেলার ব্র²রাজপুর গ্রামের কিশোর ঢালীর ছেলে চয়ন কুমার ঢালী (২১) ও কলারোয়া উপজেলার কেড়াগাছি গ্রামের মৃত মশিউর রহমানের ছেলে মানবপাচারকারী আবুল মালেক (৫০)।

বিজিবি ৩৩ ব্যাটেলিয়ন অধিনায়ক লে.কর্ণেল আল মাহমুদ জানান, আটককৃতরা বিনা পাসপোর্টে বাংলাদেশে ফিরে আসছিল। তাদেরকে প্রশাসনিক ব্যবস্থাপনায় কলারোয়া উপজেলার সোনাবাড়ীয়া প্রাথমিক বিদ্যালয়ের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে। সেখানে কোয়ারেন্টিন শেষে তাদের থানায় সোপর্দ করা হবে। তিনি আরো জানান, করোনার ভারতীয় ভ্যারিয়েন্ট সংক্রমন ঠেকাতে সাতক্ষীরা সীমান্তে বিজিবির কঠোর নজরদারী জারী করা হয়েছে।

বিডি প্রভাত/আরএইচ