সঙ্গীতশিল্পী মিলাকে খুঁজছে পুলিশ

সঙ্গীতশিল্পী মিলাকে খুঁজছে পুলিশ

নিজস্ব প্রতিবেদকঃ অ্যাসিড নিক্ষেপের মামলায় সঙ্গীতশিল্পী মিলা ও তার সহযোগী কিম জন পিটার হালদারের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত। হাজিরা না দেয়ায় ঢাকার অ্যাসিড দমন ট্রাইব্যুনালের জেলা জজ এ গ্রেফতারি আদেশ দেন।

গত ৯ ফেব্রুয়ারি ওই আদেশের কপি রাজধানীর পল্লবী থানায় পৌঁছে। এরপর থেকেই মিলা ও তার সহযোগীকে গ্রেফতারে তৎপর হয় পুলিশ।

পল্লবী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কাজী ওয়াজেদ আলী জাগো নিউজকে জানান, মিলাকে গ্রেফতারে পুলিশের দুটি ইউনিট খোঁজ করছে। তার বাসায় গিয়ে তাকে পাওয়া যায়নি। পরিবারের দাবি- তারা কোথায় আছে, এ সম্পর্কে তাদেরও ধারণা নেই।

২০১৯ সালের ২ জুন প্রাক্তন স্বামীর ওপর অ্যাসিড নিক্ষেপের মামলায় সিআইডির তদন্তে অভিযুক্ত হন সংগীত শিল্পী মিলা ও তার সহযোগী কিম। এরপর ২০২০ সালের ৩০ ডিসেম্বর সিআইডি আদালতে চার্জশিট দাখিল করে। পরবর্তীতে এ বছরের ২৮ জানুয়ারি ঢাকার অ্যাসিড দমন ট্রাইব্যুনাল ওই চার্জশিট আমলে নিয়ে দুই আসামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা ও পলাতক থাকায় ক্রোকি পরোয়ানা জারি করেন। গত ৯ ফেব্রুয়ারি আদালতের জারিকৃত গ্রেফতারি পরওয়ানা পল্লবী থানায় পৌঁছে। এরপর থেকেই পল্লবী থানা পুলিশ অভিযুক্ত মিলা ও তার সহযোগী কিমকে খুঁজছে।

মিলার সহযোগী কিম ২০১৯ সালের জুলাই মাসে ঢাকা ক্যান্টনমেন্টের একটি বাসা থেকে গ্রেফতার হন। পরবর্তীতে জামিন নিয়ে আর আদালতে হাজিরা দেননি। অপরদিকে মিলা এই মামলার ১ নম্বর আসামি। তিনি এখন পর্যন্ত একবারও আদালতে হাজির হননি।

বিডি প্রভাত/আরএইচ