শ্রীমঙ্গলে পাহাড় কাটার অপরাধে জরিমানা

শ্রীমঙ্গলে পাহাড় কাটার অপরাধে জরিমানা

মো. জুনেদ আহমদ, শ্রীমঙ্গল: মৌলভীবাজারের শ্রীমঙ্গলে পাহাড় কাটার অভিযোগে একজনকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। মঙ্গলবার (৬ জুলাই) বিকেলে শ্রীমঙ্গল উপজেলার রাধানগর এলাকায় পাহাড় কাটার সময় হাতে নাতে একজনকে আটক করে এ জরিমানা করা হয়।

শ্রীমঙ্গল উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নেছার উদ্দিন জানান, গোপন সংবাদের ভিত্তিতে তারা ঘটনাস্থলে গিয়ে পাহাড়ের কাটা অবস্থায় পান। তবে মাটিকাটা শ্রমিকরা পালিয়ে যায়। পরে মাটি নিয়ে যেখানে জমা করা হয় সেখানে গিয়ে রাধানগর এলাকার ইউনুস আলীর স্ত্রী নার্গিস বেগমকে আটক করা হয়। নার্গিস বেগম পাহাড় কাটার অভিযোগ স্বীকার করেন। পরে তাকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

শ্রীমঙ্গল থানা অফিসার ইনচার্জ (অপারেশন) নয়ন কারকুন জানান, গোপন সংবাদের ভিত্তিতে শ্রীমঙ্গল উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নেছার উদ্দিন নেতৃত্বে অভিযান পরিচালনায় গিয়ে শ্রীমঙ্গল রাধানগর এলাকায় রাধানগর মসজিদের পাশে পাহাড় কেটে বাড়িতে মাটি ভরাট করার অপরাধে নার্গিস বেগম নামে একজনকে আটক করা হয়। এ অপরাধে নার্গিস বেগমকে জরিমানা করা হয়। এ সময় আসে পাশের এলাকার মানুষকে প্রশাসনের পক্ষ থেকে শতর্ক করে আসা হয়।

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে প্রাকৃতিক দৃষ্টি নন্দন এলাকা রাধানগরে পাহাড় কেটে চলছে স্থাপনা নির্মান। ইতিমধ্যেই অনেক গুলো পাহাড় কেটে গড়ে উঠেছে বাসা বাড়ি ও রিসোর্ট। অভ্যাহত রয়েছে প্রশাসনের অভিযানও। তবে শ্রীমঙ্গলের এই প্রাকৃতিক সম্পদ রাক্ষায় জনগণকে সচেতন হওয়ার আহবান জানান সহকারী কমিশনার (ভুমি) নেছার উদ্দিন।

বিডি প্রভাত/জেইচ