শুধু মেসিকে না ভেবে সম্ভাব্য সবকিছুই মাথায় রাখছে ব্রাজিল

শুধু মেসিকে না ভেবে সম্ভাব্য সবকিছুই মাথায় রাখছে ব্রাজিল

বর্তমান সময়ের অন্যতম সেরা ফুটবলার লিওনেল মেসি। তার বিপক্ষে খেলতে নামলে যেকোনো দলই রাখতে বাড়তি পরিকল্পনা। এবারের কোপা আমেরিকার ফাইনালেও মেসির জন্য বিশেষ কিছুই ভাবতে হবে ব্রাজিল কোচ তিতেকে।

তবে ব্রাজিলের অন্যতম ভরসার পাত্র ও রক্ষণভাগের নেতা ক্যাসেমিরো শুধু মেসিকে নিয়েই ভাবতে রাজি নন। তার মতে, আর্জেন্টিনায় বিপদ ঘটানোর মতো আরও খেলোয়াড় রয়েছেন। তাই শুধু মেসিকেন্দ্রিক না ভেবে, সম্ভাব্য সবকিছুই মাথায় রাখছে ব্রাজিল।

আগামী রোববার বাংলাদেশ সময় ভোর ৬টায় ঐতিহাসিক মারাকানায় মুখোমুখি হবে ব্রাজিল ও আর্জেন্টিনা। দীর্ঘ ১৪ বছর পর কোনো টুর্নামেন্টের ফাইনালে লড়বে এ দুই দল। যা উত্তাপ ছড়াচ্ছে বিশ্বের কোটি ফুটবলপ্রেমীদের মনে।

এই ম্যাচের সংবাদ সম্মেলনে ক্যাসেমিরো বলেছেন, আমি মেসির অনেক প্রশংসা করি। তবে আর্জেন্টিনা শুধু মেসিই নয়। যেমন আমাদের দলের রক্ষণভাগের শক্তি বলতে শুধু ক্যাসেমিরোই নয়। আর্জেন্টিনা এমন একটা দল, যাদের বেশ কয়েকজন দুর্দান্ত খেলোয়াড় আছে।

তিনি আরও যোগ করেন, এটা শুধু একজন খেলোয়াড়ের বিষয় নয়। আমরা জানি মেসির সামর্থ্য-দক্ষতা কত বেশি। সে একজন কিংবদন্তি খেলোয়াড়। তবে আমাদেরকে পুরো আর্জেন্টিনা দল নিয়েই ভাবতে হবে এবং তাদেরকেও সমীহ দিয়ে খেলতে হবে।

নিজের মন্তব্যের আরও ব্যাখ্যা দিয়ে ক্যাসেমিরো বলেন, বিষয়টা শুধু মেসি বা লাউতারোকে (মার্টিনেজ) ঘিরে নয়। আমরা দুজনের ওপরেই জোর দিতে পারব না। ওরা দুজনই উচ্চ পর্যায়ের খেলোয়াড়, বিশ্বের শীর্ষ পর্যায়েই খেলে। তবে আর্জেন্টিনা ফাইনালে উঠেছে সবার সম্মিলিত অবদানে। তাই পুরো দলকেই সম্মান করতে হবে আমাদের।

বিডি প্রভাত/আরএইচ