জেনে নিন শাহরুখ খানের সবচেয়ে প্রিয় খাবারগুলো কি কি

জেনে নিন শাহরুখ খানের সবচেয়ে প্রিয় খাবারগুলো কি কি

লাইফস্টাইল ডেস্কঃ আকাশচুম্বি জনপ্রিয় এই অভিনেতা সম্পর্কে নতুন করে বলার কিছু নেই। জনপ্রিয়তায় নিজের নামকেই একটি বিশেষণে পরিণত করেছেন তিনি। বয়সকে জয় করে আজও তিনি বলিউডের সেরা অভিনেতাদের একজন হিসেবে কাজ করছেন।

শাহরুখ এখনো রোমান্স করে বেড়ান নিজের অর্ধেক বয়সী অভিনেত্রীদের সঙ্গে। এখনো তিনি নারী দর্শকের সেরা পছন্দের নায়ক। মানসিকভাবে তো বটেই, শারীরিকভাবেও নিজেকে ফিট রেখেছেন কিং খান। আর তার জন্য দারুণ ভূমিকা রয়েছে তার রোজকার খাবারের।

সম্প্রতি বলিউড বাদশা এক সাক্ষাৎকারে তার কঠিন অধ্যবসায়ের কথা জানিয়েছেন। সেখানে তিনি বলেছেন তার নিত্যদিনের খাদ্য তালিকার কথা।

শাহরুখ জানান, ঘুম থেকে তাড়াতাড়ি উঠতে পারলে তার দিন শুরু হয় ডিমের সাদা অংশ, একগ্লাস অরেঞ্জ জুস সাথে কিছু ভিটামিন ট্যাবলেট দিয়ে। তবে দেরি করে ঘুম থেকে উঠলে সাধারণত সকালের নাস্তা খাওয়া হয় না। ভাজাপোড়া জাতীয় খাবার এড়িয়ে চলেন তিনি।

শুটিং সেটে থাকলেও ঘরের খাবার খেয়ে থাকেন বলিউড বাদশাহ। দুপুরে এবং রাতে তান্দুরি চিকেন খুব পছন্দ তার। কখনো তান্দুরি রুটি কিংবা মাটন-সবজি দিয়ে সেরে ফেলেন তার প্রোটিন অভিযান।

সেই সাক্ষাৎকারে শাহরুখ তার অতীত জীবনের স্মৃতিচারণ করে প্রিয় একটি খাবারের কথাও জানালেন। তিনি জানান, তখনও তিনি তারকা শাহরুখ খান হয়ে ওঠেননি। ভারতের উত্তরাঞ্চলের ছেলে হিসেবে তান্দুরি চিকেন তার ভিষণ প্রিয়। সেই সময়টাতে আড্ডায় বা ঘরে পরিবারের সঙ্গে সবসময়ই চিকেন তান্দুরি খেতেন তিনি। এই মেন্যুটি তার এমনই পছন্দ যে অন্য কোনো খাবার ছাড়া ৩৬৫ দিনই টানা শুধু তান্দুরি চিকেন খেয়ে থাকতে পারবেন শাহরুখ।

অঞ্চলভেদে খাদ্যাভ্যাসের ব্যাপারটি আজও রয়ে গেছে তার মধ্যে। তাই এখনো খাদ্য তালিকায় প্রায় প্রতিদিন দুপুরে ও রাতে প্রিয় খাবার তান্দুরি চিকেন রাখেন তিনি।

বিডি প্রভাত/আরএইচ

Spread the love