রাষ্ট্রবিরোধী অপপ্রচারের অভিযোগে রাকা গ্রেফতার

রাষ্ট্রবিরোধী অপপ্রচারের অভিযোগে রাকা গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক: সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ও ইউটিউব ব্যবহার করে রাষ্ট্রবিরোধী অপপ্রচারের অভিযোগে নুসরাত শাহরিন রাকাকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

মঙ্গলবার (৫ অক্টোবর) ভোরে রাজধানীর উত্তরা থেকে রাকাকে আটক করা হয়। এ সময় তার কাছ থেকে ভয়ংকর মাদক আইস উদ্ধার করা হয়েছে। রাকা যুক্তরাষ্ট্র প্রবাসী একুশে টিভির সাবেক উপস্থাপক ড. কনক সারওয়ারের বোন। 

র‌্যাব-১ এর অধিনায়ক (সিও) লেফটেন্যান্ট কর্নেল আব্দুল্লাহ আল মোমেন জানিয়েছেন, সম্প্রতি দেশ-বিদেশে অবস্থান করে একটি চক্র রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্রমূলক অপপ্রচার চালাচ্ছে। এদের বেশ কয়েকজন সদস্য বিদেশে অবস্থান করে সামাজিক যোগাযোগ মাধ্যমে মিথ্যা, বিভ্রান্তিকর ও ষড়যন্ত্রমূলক অপপ্রচার চালাচ্ছে। যারা দেশীয় এজেন্টদের সঙ্গে যোগসাজশে এ ধরনের অপকর্ম করছে তাদের ধরতে র‌্যাব গোয়েন্দা নজরদারি বাড়িয়েছে।

রাষ্ট্রবিরোধী অপপ্রচারের অভিযোগে কনক সারওয়ারের বোন রাকা গ্রেফতার
নুসরাত শাহরিন রাকা

এরই ধারাবাহিকতায় র‌্যাব সদরদপ্তরের গোয়েন্দা শাখা ও র‌্যাব-১ এর অভিযানে মঙ্গলবার ভোরে রাজধানীর উত্তরায় অভিযান চালিয়ে নুসরাত শাহরিন রাকাকে আটক করা হয়। তার স্বামী নাসির উদ্দিন মজুমদার মধ্যপ্রাচ্য প্রবাসী। অভিযানে রাষ্ট্রবিরোধী কন্টেন্টসহ একটি মোবাইল, একটি পাসপোর্ট ও ভয়ংকর মাদক আইস উদ্ধার করা হয়েছে।

আটক রাকার বরাতে র‌্যাব জানায়, তিনি রাষ্ট্রবিরোধী অপপ্রচারকারী ও ষড়যন্ত্রকারী চক্রের একজন সক্রিয় সদস্য। সামাজিক যোগাযোগ মাধ্যমে রাষ্ট্র ও রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের নিয়ে মিথ্যাচার, বিভ্রান্তিকর, মানহানিকর তথ্য ছাড়াও বিভিন্ন উসকানিমূলক তথ্য প্রচার করছিলেন। এতে দেশের শান্তি-শৃঙ্খলা বিনষ্টের অপচেষ্টায় ছিল। চক্রের বেশ কয়েকজন সদস্য বিদেশে অবস্থান করে সামাজিক যোগাযোগ মাধ্যমে রাষ্ট্রবিরোধী বিভিন্ন অপপ্রচারের সঙ্গেও জড়িত। দেশের ভাবমূর্তি ক্ষুণ্ণ করার উদ্দেশ্যে তারা অপপ্রচার চালাচ্ছিল।

নুসরাতের বিরুদ্ধে ডিজিটাল সিকিউরিটি অ্যাক্ট ও মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়েরের প্রস্তুতি চলছে। মামলা হয়ে গেলে তাকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হবে। 

বিডি প্রভাত/জেইচ

Spread the love