অবতরণের সময় চাকা ফেটে দুর্ঘটনার কবলে পড়ে একাডেমির একটি প্রশিক্ষণ বিমান

রাজশাহী বিমানবন্দরে অবতরণের সময় চাকা ফেটে দুর্ঘটনার কবলে পড়ে একাডেমির একটি প্রশিক্ষণ বিমান

নিজস্ব প্রতিবেদকঃ রাজশাহীর হযরত শাহমখদুম বিমানবন্দরে অবতরণের সময় চাকা ফেটে দুর্ঘটনার কবলে পড়েছে গ্যালাক্সি ফ্লাইং একাডেমির একটি প্রশিক্ষণ বিমান।

শনিবার (৯ জানুয়ারি) বেলা সোয়া ৩টার দিকে এ দুর্ঘটনা ঘটে। এ সময় প্রশিক্ষণ বিমানটিতে থাকা গ্যালাক্সি ফ্লাইং একাডেমির চিফ ফ্লাইং প্রশিক্ষক ক্যাপ্টেন মশিউর রহমান ও প্রশিক্ষণার্থী রায়হান গফুর অক্ষত অবস্থায় বেরিয়ে আসেন।

হযরত শাহমখদুম বিমানবন্দরের ব্যবস্থাপক দিলারা পারভীন বিষয়টি নিশ্চিত করে বলেন, এতে ঘণ্টাখানিক রানওয়ে বন্ধ ছিল। ওই সময় কোনও ফ্লাইট ছিল না। ফলে ফ্লাইট ওঠা-নামায় কোনও বিঘ্ন ঘটেনি। এরই মধ্যে দুর্ঘটনা কবলিত প্রশিক্ষণ বিমানটি রানওয়ে থেকে সরিয়ে নেয়া হয়েছে।

জানা গেছে, এস২-এএফকে প্রশিক্ষণ বিমানটি চালাচ্ছিলেন ক্যাপ্টেন মশিউর রহমান। তার সঙ্গে ছিলেন প্রশিক্ষণার্থী রায়হান গফুর। বিমানটি রানওয়ের উত্তর দিক থেকে অবতরণ করছিল। এ সময় রানওয়ের মাঝামাঝি গিয়ে বিমানটির পেছনের ডান পাশের একটি চাকা গোড়া থেকে ভেঙে যায়।

দুর্ঘটনা এড়াতে পাইলট পুনরায় আকাশে উড্ডয়নের চেষ্টা করেন। কিন্তু ব্যর্থ হয়ে হুমড়ি খেয়ে পড়েন। এতে বিমানের সামনের বড় চাকাটিও গোড়া থেকে ভেঙে যায়। দক্ষতায় নিজের এবং প্রশিক্ষণার্থীর প্রাণ বাঁচান ক্যাপ্টেন মশিউর রহমান।

বিড প্রভাত/আরএইচ