রাজধানীর দক্ষিণ কেরানীগঞ্জে পাঁচ ডাকাত গ্রেফতার, অস্ত্র ও পিকআপ জব্দ

রাজধানীর দক্ষিণ কেরানীগঞ্জে পাঁচ ডাকাত গ্রেফতার, অস্ত্র ও পিকআপ জব্দ

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর দক্ষিণ কেরানীগঞ্জ এলাকায় মঙ্গলবার অভিযান চালিয়ে অস্ত্রসহ ডাকাত দলের পাঁচ সদস্যকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা শাখার লালবাগ বিভাগের একটি টিম।

বুধবার (১০ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে রমনায় ডিএমপির মিডিয়া সেন্টারে এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান অতিরিক্ত পুলিশ কমিশনার (গোয়েন্দা) এ কে এম হাফিজ আক্তার।

গ্রেফতারকৃতরা হলেন- শাওন আহম্মেদ জয়, জাহিদুল ইসলাম, ইয়ামিন, হৃদয় ও বাবুল। এ সময় তাদের হেফাজত থাকা ডাকাতির কাজে ব্যবহৃত দুটি পিকআপ, একটি চাপাতি, তিনটি ছুরি ও ১১টি মোবাইল উদ্ধার করা হয়।

কেরানীগঞ্জে পাঁচ ডাকাত গ্রেফতার, অস্ত্র ও পিকআপ জব্দ

অতিরিক্ত পুলিশ কমিশনার (গোয়েন্দা) এ কে এম হাফিজ আক্তার বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা গেছে- তারা একটি সংঘবদ্ধ ডাকাতদলের সদস্য। রাজধানী এবং আশপাশের এলাকা থেকে পিকআপ বা ছোট ট্রাক ছিনতাই করে।

তিনি আরও বলেন, ছিনতাই করা যানবাহনের মাধ্যমে ভোর রাতে রাজধানীর মহখালী, এমইএস, শাহআলী, মিরপুরের গুদারাঘাট, শেরেবাংলা নগরসহ সাভার, আশুলিয়া, কেরানীগঞ্জ এবং ভুলতা এলাকার রাস্তায় ঘুরে ঘুরে ডাকাতি করে থাকে। চকবাজার থানায় রুজুকৃত মামলার ডাকাতির ঘটনায় ৭ জন ডাকাত অংশগ্রহণ করে। যার মধ্যে ৫ জনকে গ্রেফতার করা হয়। বাকি অভিযুক্তসহ এ চক্রের অন্যান্য সদস্যদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত আছে। গ্রেফতারকৃতদের প্রত্যেকের নামে একাধিক ডাকাতি ও অন্যান্য মামলা রয়েছে।

বিডি প্রভাত/জেইচ