রাজধানীতে ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে বিক্ষোভ

রাজধানীতে ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক: কারাবন্দি অবস্থায় লেখক মুশতাক আহমেদের মৃত্যুর প্রতিবাদে ও ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে রাজধানীতে বিক্ষোভ-সমাবেশ হয়েছে।

শনিবার (২৭ ফেব্রুয়ারি) দুপুর ১২টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে থেকে বাম ছাত্র সংগঠনগুলোর নেতৃবৃন্দ, লেখক, ব্লগার, সংস্কৃতিকর্মীসহ ছাত্রদের অংশগ্রহণে বিক্ষোভ মিছিল শুরু হয়।

মিছিলটি শাহবাগ হয়ে হোটেল ইন্টারকন্টিনেন্টাল ঘুরে আবার শাহবাগ এসে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়। এসময় শাহবাগ এলাকায় পুলিশের সতর্ক অবস্থান দেখা যায়। এছাড়া সড়কে যানজটের সৃষ্টি হয়।

সমাবেশে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের কেন্দ্রীয় সভাপতি আল কাদেরী জয় বলেন, আজকের সমাবেশে থেকে আমরা কারাবন্দি অবস্থায় লেখক মুশতাক আহমেদের মৃত্যু প্রতিবাদ জানাচ্ছি। আপনারা জানেন আজ কীভাবে মত প্রকাশের অধিকারের ওপর নিপীড়ন চলে এসেছে। তারই প্রতিবাদে আজ আমরা রাস্তায় নেমে এসেছি।

তিনি আরও বলেন, গতকাল আমাদের শান্তিপূর্ণ মশাল মিছিলে পুলিশ লাঠিচার্জ করে। সাতজনকে আটক করে রাখা হয়েছে, অনেকেই আহত হয়েছেন। অবিলম্বে আটককৃতদের মুক্তি দিতে হবে। আমরা বলতে চাই, এভাবে আন্দোলন দমিয়ে রাখা যাবে না। আমরা অগণতান্ত্রিক ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল চাই। 

সমাবেশ থেকে পরবর্তী কর্মসূচি হিসেবে জানানো হয়, আগামী ১ মার্চ সারাদেশে বিক্ষোভ কর্মসূচিসহ স্বরাষ্ট্র মন্ত্রণালয় অভিমুখে যাত্রা এবং ৩ মার্চ প্রধানমন্ত্রীর কার্যালয় ঘেরাও কর্মসূচি পালন করা হবে।

বিডি প্রভাত/জেইচ