যেভাবে টেলিগ্রামে ট্রান্সফার করা যাবে হোয়াটসঅ্যাপ চ্যাট

যেভাবে টেলিগ্রামে ট্রান্সফার করা যাবে হোয়াটসঅ্যাপ চ্যাট

তথ্যপ্রযুক্তি ডেস্ক: হোয়াটসঅ্যাপ ছেড়ে যারা চলে যাচ্ছেন, তাদের জন্য নতুন ফিচার এনেছে টেলিগ্রাম। এই মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ থেকে আসা প্রত্যেককে সোজাসুজি হোয়াটসঅ্যাপ চ্যাট এই অ্যাপে আনার সুযোগ দিচ্ছে।

হোয়াটসঅ্যাপ-এর মেসেজ টেলিগ্রাম অ্যান্ড্রয়েডে আনার জন্য বেশ কয়েকটি পদক্ষেপ করতে হবে। প্রথমেই হোয়াটসঅ্যাপ-এ নির্দিষ্ট চ্যাটটি খুলতে হবে। এবং ডান দিকের উপরের তিনটি ডটে ক্লিক করতে হবে। এক্সপোর্ট চ্যাট অপশনে ক্লিক করতে হবে ও তারপর বেশ কয়েকটি অপশন আসবে। অপশনগুলো থেকে টেলিগ্রাম অপশনটি সিলেক্ট করতে হবে।

তারপর সেখান থেকে শেয়ার মেনুতে যেতে হবে। এবার মিডিয়া-সহ চ্যাট রিস্টোর করতে চান না কি মিডিয়া ছাড়া- তার একটি অপশন আসবে। সেখানে পছন্দ মতো অপশন বেছে নিলেই হবে। এবার টেলিগ্রাম খুললে হোয়াটসঅ্যাপ-এর চ্যাটটি দেখা যাবে।

হোয়াটসঅ্যাপ-এর মেসেজ টেলিগ্রাম-এ আনার জন্য বেশ কয়েকটি পদক্ষেপ করতে হবে। প্রথমেই হোয়াটসঅ্যাপ-এ নির্দিষ্ট চ্যাটটি খুলতে হবে। এবং এবার কনট্যাক্টের ডান দিকে উপরে ক্লিক করতে হবে। এক্সপোর্ট চ্যাট অপশনে ক্লিক করতে হবে ও তারপর বেশ কয়েকটি অপশন আসবে। সেখান থেকে টেলিগ্রাম অপশনটি সিলেক্ট করতে হবে। তারপর সেখান থেকে শেয়ার মেনুতে যেতে হবে।

এছাড়াও আরও সহজে হোয়াটসঅ্যাপ-এর মূল চ্যাট স্ক্রিনে গিয়ে একটি চ্যাট বাঁ-দিকে সরালেই এক্সপোর্ট চ্যাটের অপশন মিলবে। বাকি একই ভাবে এক্সপোর্ট করা যাবে। এক্ষেত্রে বলে রাখা ভালো, টেলিগ্রাম-এ নিয়ে যাওয়া মেসেজ ও মিডিয়া ফোনের আলাদা করে কোনো স্পেস নেবে না। ক্যাশের পরিমাণ কমাতে সেটিংসে গিয়ে ডেটা ও স্টোরেজ ইউসেজে গিয়ে ক্লিক করা যেতে পারে!

বি ডি প্রভাত/জেইচ

Spread the love