যারা অবৈধভাবে দখল করে ফায়দা লুটছে, তাদের তালিকা হচ্ছে: নৌপরিবহন প্রতিমন্ত্রী

যারা অবৈধভাবে দখল করে ফায়দা লুটছে, তাদের তালিকা হচ্ছে: নৌপরিবহন প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, চট্টগ্রাম বন্দরকে আধুনিক বন্দর হিসেবে গড়ে তুলতে এবং বিশ্বায়নের সাথে আরও ভালোভাবে যুক্ত হতে বন্দরকে পরিষ্কার রাখতে হবে। বন্দরের জায়গা অবৈধভাবে দখল করার সুযোগ নেই। যারা অবৈধভাবে দখল করে ফায়দা লুটছে, তাদের তালিকা হচ্ছে। চিহ্নিত অপরাধীদের আইনের আওতায় আনা হবে।

বুধবার (২৪ ফেব্রুয়ারি) বিকেল ৪টায় চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, বাংলাদেশ এখন এগিয়ে যাচ্ছে। চট্টগ্রাম বন্দরও লয়েড লিস্টে এগিয়ে গেছে। আমাদের আরও জায়গা দরকার। সুষ্ঠু পরিবেশ দরকার। গুটিকয়েক মানুষের জন্য বন্দরের সুনাম নষ্ট হবে তা মেনে নেয়া যায় না। এই বাংলাদেশে কেউ দখল করে অবৈধভাবে ভোগ করবে তা হবে না।

তিনি আরও বলেন, উচ্ছেদ একটি চলমান প্রক্রিয়া। সরকার ও চট্টগ্রামবাসী চায় চট্টগ্রাম বন্দর আধুনিক হোক, বিশ্বায়নের সাথে আরও যুক্ত হোক। কন্টেইনার হ‍্যান্ডলিংয়ে এর অবস্থান ৫৮ তম স্থান থেকে আরও উন্নত হোক। গুটিকয়েক মানুষের জন‍্য সরকার বদনাম নিবেনা। সরকার মানুষের কল্যাণে কাজ করছে। বাংলাদেশ মধ‍্যম আয়ের দেশ থেকে উন্নত দেশের কাতারে যাওয়ার চিন্তা করছে।

এসময় অন্যান্যের মধ্যে চট্টগ্রাম বন্দরের চেয়ারম্যান রিয়ার এডমিরাল শাহজাহান উপস্থিত ছিলেন।

বিডি প্রভাত/জেইচ