যাদের শ্রম-ঘামে দেশের উন্নতি তাদের প্রতি যত্নবান হোন: র‍্যাব ডিজি

যাদের শ্রম-ঘামে দেশের উন্নতি তাদের প্রতি যত্নবান হোন: র‍্যাব ডিজি

নিজস্ব প্রতিবেদক: র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) মহাপরিচালক (ডিজি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন বলেছেন, যাদের শ্রম ও ঘামে এই উন্নতি তাদের প্রতি আমাদের আরও যত্নবান হতে হবে। তিনি বলেন, রূপগঞ্জে আগুনে পোড়া হাসেম ফুড কাখানায় কতজন শিশু কর্মরত ছিলো তা খতিয়ে দেখা হচ্ছে।

বৃহস্পতিবার (১৫ জুলাই) বিকেলে রূপগঞ্জের ভূলতা স্কুল অ্যান্ড কলেজ মাঠে ক্ষতিগ্রস্ত হাসেম ফুডস অ্যান্ড বেভারেজ কোম্পানির সেজান জুস কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ৫০০ পরিবারের মাঝে মানবিক সহায়তা প্রদানকালে তিনি এসব কথা বলেন।

চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেন, রূপগঞ্জে হাসেম ফুডস অ্যান্ড বেভারেজ কোম্পানির সেজান জুস কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডে আমি নিহতদের আত্মার মাগফিরাত কামনা করছি এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করছি। এছাড়া আহতদের দ্রুত আরোগ্য কামনা করছি।

তিনি বলেন, চলমান করোনা মহামারিতে র‍্যাব বিভিন্ন সময়ে সারাদেশে ক্ষতিগ্রস্ত অসহায় হতদরিদ্র পরিবারের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করছে। মানবিক বিপর্যয়রোধে আগ্নিকাণ্ডের ঘটনায় শোকাহত পরিবারের পাশে দাঁড়াতে চায় র‍্যাব। সামাজিক দায়বদ্ধতা থেকে আজকে আমরা হতাহত এবং ক্ষতিগ্রস্তদের মাঝে মানবিক সহায়তার জন্য এসেছি।

মহাপরিচালক আরো জানান, দেশে মাদক উদ্ধার, জঙ্গিবাদ নিয়ন্ত্রন ও অস্ত্র উদ্ধারসহ বিভিন্ন স্পর্শকাতর মামলার আসামিদের গ্রেফতারসহ নানা ক্ষেত্রে র‌্যাবের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। এছাড়া আসন্ন ঈদ উপলক্ষে দেশের আইন শৃংখলা পরিস্থিতি নিয়ন্ত্রনে রাখতে র‌্যাব নানা পদক্ষেপ নিয়েছে।

বিডি প্রভাত/জেইচ