মৃত ভিক্ষুকের লাশ দাফন করলো টঙ্গী পূব থানা পুলিশ

মৃত ভিক্ষুকের লাশ দাফন করলো টঙ্গী পূব থানা পুলিশ

বি এ রায়হান, গাজীপুর: গাজীপুরের টঙ্গী পূর্ব থানার নতুন বাজার এলাকার শহিদ আহসান উল্লাহ মাষ্টার উড়ালসেতুর নিছে থেকে একজন মৃত ভিক্ষুকের লাশ উদ্ধার করে নিজ দায়িত্বে দাফন সম্পন্ন করেছে টঙ্গী পূর্ব থানা পুলিশ।

গত শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) বিকেল তিনটার দিকে মৃতদেহটি উদ্ধার করে বাদ আসর দাফন সম্পন্ন করা হয়। এসময় মৃত মহিলার সঙ্গে থাকা তার মেয়ে সুমাইয়া(০৭) কে উদ্ধার করে শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পূনর্বাসন কেন্দ্র গাজীপুরে নিরাপদ হেফাজতে রাখা হয়।

মৃত মাকসুদা পারভিন (৪৫) স্বামী মোঃ বাবুল তাদের কোন স্থায়ী ঠিকানা পাওয়া যায়নি। তারা টঙ্গী এলাকায় ভিক্ষাবৃত্তি করে উড়ালসেতুর নিচে খালি জায়গায় রাত্রিযাপন করতেন।

টঙ্গী পূর্ব থানার উপ পরিদর্শক মোঃ নাদের উজ জামান জানান, কর্তব্যরত অবস্থায় বেতার যোগে খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে এসে মহিলাকে মৃত অবস্থায় দেখতে পেয়ে উর্ধতন কতৃপক্ষকে অবহিত করি। পরে কতৃপক্ষের অনুমতি সাপেক্ষে স্থানীয় ৫৬ নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ আবুল হোসেনের সহযোগীতায় মরকুন সিটি কর্পোরেশন কবরস্থানে তাকে দাফন করা হয়।

টঙ্গী পূর্ব থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আমিনুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, বাংলাদেশ পুলিশ প্রতিষ্ঠালগ্ন থেকে মানব সেবাই নিয়োজিত আছে। যেকোন মানবিক বিপর্যয়ে সবার আগে পুলিশ এগিয়ে আসে। তারই ধারাবাহিকতাই গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মহোদয়ের নির্দেশক্রমে এবং গাজীপুর সিটি কর্পোরেশনের ৫৬ নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ আবুল হোসেনের সহযোগীতায় মরকুন সিটি কর্পোরেশন কবরস্থানে মৃত মহিলাকে যথাযোগ্য মর্যাদায় দাফন করা হয়।

তিনি আরো জানান, তার কন্যা সন্তান সুমাইয়াকে ঠিকানা বা অভিভাবক না পাওয়া পর্যন্ত শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পূনর্বাসন কেন্দ্র গাজীপুরে নিরাপদ হেফাজতে রাখা হয়েছে।

বিডি প্রভাত/আরএইচ