মান্দায় পিরপাল ওয়াকফোর জমি অবৈধভাবে দখলের চেষ্টা: মারপিটে আহত-২

মান্দায় পিরপাল ওয়াকফোর জমি অবৈধভাবে দখলের চেষ্টা: মারপিটে আহত-২

মোঃ রায়হান আলী মান্দা (নওগাঁ) প্রতিনিধিঃ নওগাঁর মান্দায় পিরপাল ওয়াকফোর জমি অবৈধভাবে দখলের চেষ্টা করেছেন স্থানীয় প্রভাবশালী কতিপয়
কিছু ব্যক্তিরা। এসময় প্রভাবশালীদের মারপিটে উক্ত সম্পত্তির মোতায়াল্লি আইয়ুব আলীর ভাই বারেক (৩৫) ও তার বোন হায়াতুন নেছা গুরুতর আহত হন। ঘটনাটি ঘটেছে উপজেলার ভালাইন ইউপির চকভালাইন গ্রামে। আহতদেরকে স্থানীয়রা উদ্ধার করে মান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান।

এ ঘটনায় মৃত ইয়াদ আলীর ছেলে মোতায়াল্লি আইয়ুব আলী একই এলাকার নজরুল ইসলাম গংদের ১১ জন কে আসামী করে থানায় একটি মামলা দায়ের
করেন।

অভিযোগ সূত্রে জানা যায়, চকভালাইন মৌজার ৪২ নং আর এস খতিয়ানের ৪ একর ৩৯ ডে. তফসীলভুক্ত পিরপাল ওয়াকফোর জমির ৩ বছরের জন্য আইয়ুব আলী মোতায়াল্লি নিযুক্ত হয়ে দেখভাল করে আসছিলেন। উক্ত জমিতে গত ১২ ফ্রেবুয়ারি ২০২১ তারিখ সকালে ইরি ধান রোপন করতে গেলে আসামীরা সঙ্গবদ্ধ হয়ে আমাদেরকে মারপিট ও দেড় লক্ষ টাকা মূল্যের পাওয়ার টিলার ভাংচুর করেন।

এছাড়াও ১ নং আসামী নজরুল ইসলাম আমার বোনের জামা-কাপর টানা হেঁচড়া করে শ্লীতাহানীসহ শ^াসরোধ করে হত্যার চেষ্টা করেন। এসময় স্থানীয়রা এগিয়ে আসলে প্রাণনাশের হুমকি দিয়ে চলে যান।

এব্যাপারে মান্দা থানার অফিসার ইনচার্জ (ওসি) শাহিনুর রহমান বলেন, এঘটনায় আইয়ুব আলী বাদী হয়ে ১১ জনকে আসামী করে একটি মামলা দায়ের করেন।

বিডি প্রভাত/আরএইচ