মান্দায় খেলার মাঠে ভবন নির্মাণের অভিযোগ

মান্দায় খেলার মাঠে ভবন নির্মাণের অভিযোগ

মোঃ রায়হান আলী মান্দা (নওগাঁ): নওগাঁর মান্দায় খেলার মাঠ দখল করে নিয়ম বর্হিভূত ভাবে কয়াপাড়া কামারকুড়ি মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে ভবন নির্মাণের অভিযোগ উঠেছে। স্কুল ভবন নির্মাণের ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার বরাবর স্থানীয়রা একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

অভিযোগ সূত্রে জানা গেছে, অত্র এলাকার জনগণের জন্য ব্যবহৃত খেলার মাঠে নিয়ম বর্হিভূত ভাবে প্রাথমিক বিদ্যালয়ের স্কুলের ভবন নির্মাণ করছেন
কর্তৃপক্ষের লোকজন। খেলার মাঠ হিসেবে রেকর্ড ভুক্ত থাকা সত্তেও কর্তৃপক্ষ অসাধু উপায়ে সেখানে ভবন নির্মাণের কাজ করছেন বলে স্থানীয়দের অভিযোগ।

উক্ত মাঠটির এক পাশে উপজেলা রিসোর্স সেন্টার অন্য পাশে উসমান গণি শিশু সনদ ও এতিমখানা মাদ্রাসা রয়েছে। সেখানে এই মাদ্রাসা ও এতিমখানার
ছাত্ররা প্রতিনিয়ত খেলাধুলা করে থাকেন। এছাড়া ও এই মাঠে বিভিন্ন দলীয় সমাবেশ, ইসলামী জালসা এবং স্থানীয় গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গের জানাজার নামাজ অনুষ্ঠিত হয়।

এই মাঠে উক্ত স্কুলের ভবন নির্মাণ হলে বিভিন্ন দলের সভা-সমাবেশ, ইসলামী জালসা, জানাজার নামাজ এবং উসমান গণি শিশু সনদ ও এতিমখানা মাদ্রাসার ছাত্রদের খেলাধুলা চরম হুমকির মুখে পড়বে এবং পরিবেশ বিনিষ্ট হবে। সেই সাথে চিরতরে বন্ধ হবে এমপি-মন্ত্রীদের সভা-সমাবেশ এবং ইসলামী জালসা।

উপরোক্ত কারণে স্থানীয়রা উক্ত ভবন নিরাপদ জায়গায় নির্মাণের দাবি জানিয়েছেন। এছাড়াও খেলার মাঠের পরিবেশ ফিরে পেতে স্থানীয়রা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট আশু হস্তক্ষেপ কামনা করছেন।

এব্যাপারে স্কুল পরিচালনা কমিটির সভাপতি মনিমুল ইসলামের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, স্কুল কমিটির লোকজন ও এলাকাবাসীদের সিদ্ধান্ত অনুযায়ী ভবন নির্মাণের কাজ শুরু করা হয়েছে। যাতে খেলার মাঠের কোনো ক্ষতি না হয়।

উপজেলা নির্বাহী অফিসার আব্দুল হালিমের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, এব্যাপারে আমি কিছু জানি না। স্কুল ভবন নির্মাণের জন্য যারা অনুমতি দিয়েছে তাদের সাথে যোগাযোগ করার জন্য বলেন।

বিডি প্রভাত/জেইচ