ভোলায় লকডাউনের ৭ দিনে ১০ লক্ষ টাকা জরিমানা ও ২৮ জনের কারাদন্ড

ভোলায় লকডাউনের ৭ দিনে ১০ লক্ষ টাকা জরিমানা ও ২৮ জনের কারাদন্ড

আর জে শান্ত, ভোলাঃ ভোলা জেলায় চলমান শাটডাউন ও কঠোর বিধি-নিষেধের মধ্যে স্বাস্থ্যবিধি না মানা এবং কোন  কারন ছাড়া বাইরে ঘোরাঘুরি করায় ৭ দিনে ১০ লক্ষ. ৮৩ হাজার ৩৫০ টাকা জরিমানা ও ২৮ জনকে বিভিন্ন মেয়াদে জেল  দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।জেলার ৭ টি উপজেলায় মোট ১ হাজার ১০১ জনকে এই জরিমানা করা হয়েছে।

ভোলা জেলার ৭ টি উপজেলায় মোট ১২৯ টি ভ্রাম্যমাণ আদালতে মাধ্যমে ১ হাজার ৭৩টি মামলা হয়েছে। গত ১ জুলাই চলমান শাটডাউন থেকে ৭ জুলাই পর্যন্ত এই মামলায় এ সকল জরিমানা ও কারাদন্ড দেওয়া হয়।

জেলায় এই ৭ দিনে মোট জরিমানা করা হয়েছে ১০ লাখ ৮৩ হাজার ৩৫০ টাকা। এদিকে কঠোর বিধিনিষেধের সপ্তম দিনে ও জেলার ৭ টি উপজেলায় ১৫ টি ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়।

এতে ১০০ জনকে ৯৪ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়। এছাড়া চার’জনকে তিনদিন করে কারাদণ্ড দেওয়া হয়েছে। ভোলা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ইউসুফ হাসান এ তথ্য নিশ্চিতি করেছেন।

এদিকে শহরের গুরুত্বপূর্ণ পয়েন্ট গুলোতে নির্বাহী ম্যাজিস্ট্রেট, পুলিশ, নৌ বাহিনী, বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি), কোস্টগার্ড ও র‌্যাবসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের টহল চলছে। এছাড়া চেকপোস্ট ও পুলিশের টহল রয়েছে শহড়ের প্রধান প্রধান সড়ক ও স্থান গুলোতে। কোনো গণপরিবহন চলাচল না করায় জেলার প্রধান প্রধান সড়ক গুলোতে নেই কোন যানজট, কিংবা জনসমাগম।

বিডি প্রভাত/আরএইচ