ভাষার জন্য জীবন দেয়ার ইতিহাস শুধুই আমাদের: জিএম কাদের

ভাষার জন্য জীবন দেয়ার ইতিহাস শুধুই আমাদের: জিএম কাদের

নিজস্ব প্রতিবেদক: জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরােধী দলীয় নেতা গােলাম মােহাম্মদ (জিএম) কাদের বলেছেন, মায়ের ভাষার জন্য জীবন দেয়ার অহংকারের ইতিহাস শুধুই আমাদের। মহান ভাষা আন্দোলন সারাবিশ্বে ভাষা ও সংস্কৃতি রক্ষায় বিজয়ের প্রতীক হয়ে থাকবে।

শনিবার (২০ ফেব্রুয়ারি) সকালে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে গণমাধ্যমে পাঠানো এক বানীতে তিনি এ কথা বলেন।

কদের বলেন, শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস শােক, শ্রদ্ধা আর ভালােবাসায় লেখা এক রক্তস্নাত স্মৃতিবহ দিন। তাৎপর্যময় এই দিনে ভাষা আন্দোলনে বীর শহীদদের অম্লান স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করছি। দেশের প্রতিটি নাগরিকের প্রতি জানাচ্ছি শুভেচ্ছা ও অভিনন্দন। বিশ্বের বিভিন্ন প্রান্তে অবস্থানরত বাংলাভাষীসহ সকল ভাষাভাষী জাতিগােষ্ঠীর প্রতি অফুরান ভালােবাসা জানাচ্ছি।

তিনি বলেন, একুশের অবিনাশী চেতনা আমাদের স্বাধিকার ও স্বাধীন সার্বভৌম রাষ্ট্র প্রতিষ্ঠায় অসীম অনুপ্রেরণা যুগিয়েছে। মহান স্বাধীনতা সংগ্রামে সাহস ও শক্তির অনন্য উৎস ছিল আমাদের গৌরবােজ্জল ভাষা আন্দোলন। বায়ান্নর ভাষা আন্দোলন সারা বিশ্বে ভাষা ও সংস্কৃতি রক্ষায় বিজয়ের প্রতীক হয়ে থাকবে।

বিডি প্রভাত/জেইচ

Spread the love