ব্যর্থ সরকার লুটপাটে ব্যস্ত : জাগপা

ব্যর্থ সরকার লুটপাটে ব্যস্ত : জাগপা

বিশেষ সংবাদদাতাঃ করোনাকালে লালমনিরহাট জেলার আদিতমারি উপজেলার ভেলাবারি সীমান্তে ভারতীয় বিএসএফ কর্তৃক গুলিতে সুবল চন্দ্র সাদ্দামকে হত্যার ঘটনার তীব্র নিন্দা, প্রতিবাদ ও ক্ষোভ জানিয়ে ২০ দলীয় জোট শরিক জাতীয় গণতান্ত্রিক পার্টি-জাগপা সভাপতি বীর মুক্তিযোদ্ধা খন্দকার লুৎফর রহমান ও সাধারণ সম্পাদক এস এম শাহাদাত বলেন, করোনা মহামারীকালেও ভারতীয় বিএসএফের গুলি বাংলাদেশের সীমান্তে সাধারন মানুষের রক্ত ঝড়াতে ব্যস্ত রয়েছে।

বৃহস্পতিবার (১৫ জুলাই) গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে তারা এসব কথা বলেন।

তারা বলেন, করোনাকালেও সীমান্তে মানুষ হত্যা কোন বন্ধুত্বের পরিচয় তা বোধগম্য নয়। সীমান্তে বিএসএফের গুলিতে মানুষের রক্ত ঝড়ছে, গজলডোবা বাঁধ খুলে দেয়ার মাধ্যমে বাংলাদেশের উত্তারাঞ্চলকে বণ্যায় ডুবিয়ে মারার চেষ্টা কোন সু-বন্ধুর পরিচয় বহন করে না।

নেতৃদ্বয় বলেন, করোনা মোকাবেলায় ব্যর্থ সরকার প্রণোদনার নামে লুটপাট, ব্যর্থ স্বাস্থ্যমন্ত্রীর চরম ব্যর্থতায় স্বাস্থ্যখাতে বরাদ্দের বিশাল অংশই লুটপাট হচ্ছে। সারা বিশ্ব যখন ভ্যাকসিন দিয়ে করোনা মোকাবিলা করছে, তখন আমাদের দেশ লকডাউন দিয়ে করোনা মোকাবিলা করতে চাচ্ছে। এটা কখনোই যুক্তিযুক্ত নয়। করোনা পরিস্থিতি দিন দিন ভয়াবহ রূপ নিচ্ছে।

তিনি বলেন, করোনা সংক্রমণ ও প্রাণহানির সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে। পরিস্থিতি কোথায় গিয়ে দাঁড়ায় তা বলা মুশকিল। স্বাস্থ্য মন্ত্রণালয় ও স্বাস্থ্য খাতের অপরিণামদর্শী মন্ত্রী ও কর্মকর্তাদের সীমাহীন দুর্নীতি ও অপচয়ের ফলে দেশের স্বাস্থ্য ব্যবস্থা আজ হুমকির মুখে। দেশের সকল স্তরের জনগণ এই অর্থব স্বাস্থ্য মন্ত্রণালয় ও এর কর্মকর্তাদের দিকে অঙ্গুলি নির্দেশ করলেও সরকার তা আমলে না নিয়ে বরং উল্টে প্রত্যক্ষভাবে তাদের মদদ দিচ্ছে। এ অবস্থায় একটি সভ্য দেশ চলতে পারে না।

বিডি প্রভাত/আরএইচ