বিশ্ববিদ্যালয়ের বাসে বাড়ি ফিরতে চায় নোবিপ্রবি শিক্ষার্থীরা

বিশ্ববিদ্যালয়ের বাসে বাড়ি ফিরতে চায় নোবিপ্রবি শিক্ষার্থীরা

রাজু, নোবিপ্রবি: করোনা সংক্রমণরোধে দেশব্যাপী চলছে কঠোর লকডাউন এবং একারণে বন্ধ রয়েছে সব ধরনের গণপরিবহন। এমন পরিস্থিতিতে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব বাসে করে বাড়ি ফিরতে চায় নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (৮ জুলাই) বিশ্ববিদ্যালয়ের নিজস্ব বাসে করে নিজ নিজ বিভাগীয় শহরে পৌঁছে দেওয়ার দাবি জানিয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও প্রক্টর বরাবর লিখিত আবেদন করেন বিশ্ববিদ্যালয়ে আটকে পড়া শিক্ষার্থীরা। আবেদনপত্রে তারা উল্লেখ করা হয়, চলমান পরিস্থিতির কথা বিবেচনা করে যেন দেশের সব বিভাগীয় শহরগুলোতে নিরাপদে পৌঁছে দেওয়া হয় তাদেরকে।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর বলেন, বিষয়টি নিয়ে আলোচনা করা হবে। তবে, ইন্টারনেট সুবিধার জন্য নোয়াখালীতে অবস্থানরত শিক্ষার্থীদের নোয়াখালী ত্যাগ না করার জন্য বলেন। কারণ ঈদের পরপরই সব বিভাগে পুরোদমে পরীক্ষা শুরু হবে বিধায় পুনরায় নোয়াখালীতে আসতে পারবে না শিক্ষার্থীরা যদি চলমান লকডাউন বর্ধিত করা হয়।

এ প্রসঙ্গে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম বলেন, শিক্ষার্থীদের আবেদনের প্রক্ষিতে বিষয়টি নিয়ে মিটিং করে সিদ্ধান্ত নেওয়া হবে।

বিডি প্রভাত/জেইচ