বিশ্বনাথে গ্রীল কেটে ব্যাংকে চুরি

বিশ্বনাথে গ্রীল কেটে ব্যাংকে চুরি

ফারুক আহমদ, সিলেট: সিলেটের বিশ্বনাথ উপজেলায় লামাকাজী স্ট্যান্ডার্ড ব্যাংক’র জানালার গ্রীল কেটে চুরির ঘটনায় বিশ্বনাথ থানায় মামলা দায়ের করা হয়েছে।

বুধবার ৭ জুলাই রাতে উপজেলার লামাকাজী নীচ বাজারস্হ স্ট্যান্ডার্ড ব্যাংক এজেন্ট শাখায় এ চুরির ঘটনা ঘটে বলে জানা গেছে। অপরাধে সাথে জড়িত থাকায় (৪৫৭ ও ৩৮০ ধারায়) তিন কিশোরকে গ্রেফতার করে বিশ্বনাথ থানা পুলিশ এবং আজ শুক্রবার ৯ জুলাই তাদেরকে সিলেট বাঘবাড়ীতে সেফ হোমে পাঠানো হয়েছে।

অপরাধের সাথে জড়িতরা হলেন: সিলেটের জালালাবাদ থানার মোগল গাঁও ইউনিয়নের নোয়াগাঁও গ্রামের বাসিন্দা মো. শামসুল ইসলামের ছেলে জাহেদ আহমদ (১৩), সুনামগন্জ জেলার ছাতক থানার (গোবিন্দগন্জ) তকিপুর গ্রামের আব্দুল হক এর ছেলে আবু বকর (১৪) এবং সিলেট জেলার বিশ্বনাথ থানার লামাকাজী ইউনিয়ন’র কেশবপুর গ্রামের ফেরদৌস আহমদ’র ছেলে তারিকুল ইসলাম ফরহাদ (১৩)।

পুলিশ সুত্রে জানা যায়, বুধবার ৮ জুলাই রাতে লামাকাজী স্ট্যান্ডার্ড ব্যাংকের সামনের জানালার গ্রীল ও গ্লাস কেটে টাকা ও জরুরী ডকুমেন্ট চুরি করে নিয়ে যায় চুরেরা।

লামাকাজী স্ট্যান্ডার্ড ব্যাংকের এজেন্টার তুষার কান্তি ভট্রাচার্য্য জানান, বুধবার ৭ জুলাই রাতে লামাকাজী নীচ বাজারে মাদরাসা সংলগ্ন ভবনের দ্বিতীয় তলায় চুরেরা ব্যাংকের সামনের জানালার গ্রীলের লোহার শিক থাই গ্লাস কেটে ব্যাংকে প্রবেশ করে, এসময় ২টি সিসি ক্যামেরার সংযোগ বিচ্ছিন্ন ও ভেঙে দেয়। এরপর কর্মকর্তার টেবিলের ড্রয়ার, স্টীলের আলমারীর তালা ভেঙ্গে গুরুত্বপূর্ণ ঋণনথি, মূল্যবান হিসাব নিকাশ ও দলিলপত্র তছনছ ও লুটপাট করে। ভল্ট রুমের (সন্দুকের) তালা ভেঙ্গে নগদ ৭০ হাজার টাকা ও নিয়ে যায় চুরেরা।

তিনি আরো জানান, এ ঘটনার পূর্বে বিগত ২৩ জুন রাতে প্রথম চুরি সংগঠিত হয় এবং তখন ২৪ শে জুন আমরা বিশ্বনাথ থানায় একটি সাধারণ ডায়েরী ও করি।

গ্রেফতারের সত্যতা নিশ্চিত করে বিশ্বনাথ থানার অফিসার ইনচার্জ (ওসি) গাজী আতাউর রহমান জানান, ব্যাংক চুরির সাথে যারা জড়িত সবাইকে তদন্ত স্বাপেক্ষে আইনের আওতায় এনে ব্যবস্হা নেওয়া হবে এবং কোন অবস্থাতেই প্রকৃত অপরাধিদের ছাড় দেওয়া হবে না।

বিডি প্রভাত/জেইচ