বিএনপির তিন নেতাকে ৭২ ঘণ্টার মধ্যে কারণ দর্শানোর নোটিশ

বিএনপির তিন নেতাকে ৭২ ঘণ্টার মধ্যে কারণ দর্শানোর নোটিশ
ফাইাল ছবি

নিজস্ব প্রতিবেদক: সিনিয়র নেতাদের সম্পর্কে কুৎসা রটানো ও দলের অভ্যন্তরে বিশৃঙ্খলা তৈরি এবং সংবাদ সম্মেলন ডেকে পাল্টা কমিটি গঠনের অভিযোগে চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির তিন বিদ্রোহী নেতাকে ৭২ ঘণ্টার মধ্যে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)।

বুধবার (৬ জানুয়ারি) বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী এ নোটিশ দেন। চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম-আহ্বায়ক আলী আব্বাস, সদস্য শেখ মোহাম্মদ মহিউদ্দিন ও সদস্য লিয়াকত আলীকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়।

গত ৩১ ডিসেম্বর বিভিন্ন ইউনিটের নয়টি কমিটি ঘোষণা করে চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপি।

এসব ইউনিটের কমিটি গঠন নিয়ে অনৈতিক সুবিধা গ্রহণের মাধ্যমে একপেশে কমিটি গঠনের অভিযোগ তুলে ৫ জানুয়ারি চট্টগ্রাম প্রেসক্লাবে দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সিনিয়র যুগ্ম-আহ্বায়ক আলহাজ্ব আলী আব্বাসের নেতৃত্বে দলের একাংশ বিভিন্ন উপজেলা ও পৌরসভায় পাল্টা কমিটি ঘোষণা করে।

আরও পড়ুন: আওয়ামীলীগ ও বিএনপির মেয়র প্রার্থীর কোলাকুলি

নোটিশে বলা হয়, চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক, সদস্য সচিব কর্তৃক ঘোষিত বিভিন্ন উপজেলা ও পৌর বিএনপির কমিটির বিরুদ্ধে আপনারা অসৎ উদ্দেশ্যপ্রণোদিতভাবে পাল্টা কমিটি দিয়ে দলে বিশৃঙ্খলা তৈরি করেছেন।

এছাড়া আপনাদের বিরুদ্ধে দলের সিনিয়র নেতাদের সম্পর্কে কুৎসা রটানোসহ সংগঠনবিরোধী নানা কর্মকাণ্ডে লিপ্ত থাকার সুস্পষ্ট অভিযোগ রয়েছে।

সুতরাং, কেন আপনাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে না তার কারণ দর্শিয়ে আগামী ৭২ ঘণ্টার মধ্যে একটি লিখিত জবাব নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ে জমা দিতে নির্দেশ প্রদান করা হলো।

বিডি প্রভাত/আরকে