বাড়িতে সাদা পতাকা উড়লেই পৌঁছে যাচ্ছে খাদ্য সহায়তা

বাড়িতে সাদা পতাকা উড়লেই পৌঁছে যাচ্ছে খাদ্য সহায়তা

অনলাইন ডেস্ক: মালয়েশিয়ায় করোনাভাইরাস শনাক্ত হয় গত বছরের ১৮ মার্চ। এরপর থেকে দেশটিতে সংক্রমণরোধে ঘোষণা করা হয় লকডাউন, কঠোর লকডাউন। অদ্যাবধি সংক্রমণ ঠেকাতে উওরণের পথে হাটঁছে দেশটি।

অতি জরুরি কোনো কাজ ছাড়া মানুষ ঘরের বাইরে বের হতে পারছেন না। এই পরিস্থিতিতে কারও সাহায্যের কোনো প্রয়োজন হলে নিজ বাড়ির বাইরে সাদা পতাকা উড়াচ্ছেন দেশটির মানুষ।

আর এতেই বাড়িতে পৌঁছে যাচ্ছে খাবারসহ নিত্য-প্রয়োজনীয় সামগ্রী। মহামারি ও লকডাউন পরিস্থিতিতে বিপর্যস্ত স্বল্প আয়ের পরিবারগুলোর সাহায্য প্রার্থনার প্রতীক হিসেবে বেনদেরাপুতিহ বা সাদা পতাকা প্রদর্শনের একটি ক্যাম্পেইন গত সপ্তাহে সামাজিক যোগাযোগমাধ্যমে মালয়েশিয়ার মানুষের মধ্যে জনপ্রিয়তা পায়।

এর জবাবে প্রতিবেশি, বিভিন্ন সেক্টরের তারকা ব্যক্তিত্ব এবং বহু ব্যবসা প্রতিষ্ঠান খাবার ও অন্যান্য নিত্যপ্রয়োজনীয় পণ্য নিয়ে এইসব অভাবী পরিবারের পাশে দাঁড়াতে শুরু করে।

দীর্ঘসময় ধরে লকডাউন জারি থাকার কারণে দেশটির দরিদ্র মানুষের এক বেলা খবার খেয়ে দিন পার করার মতো বিভিন্ন সংবাদ গণমাধ্যমগুলোতে এসেছে। এছাড়া টনা দেড় বছরের বেশি সময় ধরে চলমান করোনা মহামারির কারণে দেশটিতে বেড়েছে আত্মহত্যার সংখ্যাও।

বিডি প্রভাত/জেইচ