বান্ধবীকে উদ্ধার করতে অপর তিন বান্ধবী নিখোঁজ, উদ্ধারে ডুবুরি দল

বান্ধবীকে উদ্ধার করতে অপর তিন বান্ধবী স্রোতের টানে নিখোঁজ, উদ্ধারে ডুবুরি দল

গাজীপুর সংবাদদাতা: গাজীপুরের সদর উপজেলায় একটি খালে গোসল করতে নেমে চার স্কুলছাত্রী পানিতে তলিয়ে গেছে। এ সময় গুরুতর অবস্থায় একজনকে উদ্ধার করা হয়। অপর তিনজনকে উদ্ধারে তল্লাশি চালাচ্ছেন ডুবুরি দলের সদস্যরা।

সোমবার (১৩ সেপ্টেম্বর) দুপুর সোয়া ১২টার দিকে উপজেলার ভাওয়াল মির্জাপুর ইউনিয়নের উত্তর পানশাইল এলাকায় এ ঘটনা ঘটে। 

উদ্ধার সাদিয়া আক্তার রিচি (১৪), স্থানীয় পানশাইল উত্তরপাড়া এলাকার মো. সোলায়মান মিয়ার বড় মেয়ে ও ভাওয়াল মির্জাপুর হাজী জমির হাইস্কুল অ্যান্ড কলেজের নবম শ্রেণির ছাত্রী। বর্তমানে সে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

আর নিখোঁজ ছাত্রীরা হলো রিচির ছোট বোন শম্পা মডেল স্কুলের পঞ্চম শ্রেণির ছাত্রী রিয়া (১০), একই এলাকার হায়েত আলীর মেয়ে ও পাইনশাইল মাদ্রাসার অষ্টম শ্রেণির ছাত্রী আইরিন আক্তার (১৪) এবং ভাওয়াল মির্জাপুর হাজী জমির হাইস্কুল অ্যান্ড কলেজের নবম শ্রেণির ছাত্রী স্থানীয় মঞ্জুর আলমের মেয়ে মায়া বেগম (১৫)।

ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক মো. আব্দুল হামিদ জানান, দুপুরে খবর পেয়ে টঙ্গী ফায়ার স্টেশন থেকে ডুবুরি দল ঘটনাস্থলে গিয়ে তল্লাশি অভিযান শুরু করে। বিকেল সাড়ে ৪টার দিকেও নিখোঁজ ছাত্রীদের উদ্ধার করা সম্ভব হয়নি।

জানা গেছে, সোমবার দুপুর সোয়া ১২টার দিকে চারজনে পাইনশাইল খালে গোসলে নামে। একপর্যায়ে খালের পানির স্রোতের টানে রিচি খালের গভীরে তলিয়ে যেতে থাকে। এ সময় তার সঙ্গীরা চিৎকার শুরু করে এবং তাকে উদ্ধার করতে তারাও পানিতে নেমে তলিয়ে যায়।

এ সময় এলাকাবাসী গুরুতর অবস্থায় রিচিকে উদ্ধার করতে পারলেও অন্যদের সন্ধান পায়নি। রিচিকে গুরুতর অবস্থায় উদ্ধারের পর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়েছে এলাকাবাসী।

বিডি প্রভাত/জেইচ