ফুলবাড়ীতে নিজের বাল্যবিবাহ প্রতিরোধ করায় স্কুল ছাত্রীকে সংবর্ধনা

ফুলবাড়ীতে নিজের বাল্যবিবাহ প্রতিরোধ করায় স্কুল ছাত্রীকে সংবর্ধনা

হেলাল উদ্দিন, ফুলবাড়ী: কুড়িগ্রামের ফুলবাড়ীতে নিজের বাল্যবিবাহ প্রতিরোধ করায় মোছাঃ মোনালিশা আক্তার নামের এক স্কুল ছাত্রীকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সংবর্ধনা দেওয়া হয়েছে।

মোনালিশা উপজেলার বড়লই উচ্চ বিদ্যালয়ের ২০২১ সালের এসএসসি পরীক্ষার্থী।সে প্রতি ক্লাশে ১ম স্থান করে আসছিল। মোনালিশা তার বাল্যবিবাহ প্রতিরোধ করার জন্য প্রথমে সে তার বাবা মায়ের কাছে বলে, তার বাবা মা রাজি না হলে তখন সে তার বিদ্যালয়ের প্রধান শিক্ষকের কাছে এসে প্রার্থনা করলে তার শিক্ষকগণ তাকে সাহায্য করে।

শিক্ষকগণ তার বাবা-মায়ের সাথে কথা বলে বাল্যবিবাহ না দেওয়ার প্রতিশ্রুতি দেয় তার বাবা-মা। এভাবে একজন ছাত্রী বাল্যবিবাহের হাত থেকে রক্ষা পেল।

বৃহস্পতিবার ৭ অক্টোবর সকাল ১১ টায় ফুলবাড়ী উচ্চ বালিকা বিদ্যালয় (পাইলট) হল রুমে উপজেলা প্রশাসনের ব্যবস্থাপনায় উপজেলা নির্বাহী অফিসার সুমন দাসের সভাপতিত্বে অনুষ্ঠিত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান গোলাম রব্বানী সরকার। 

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন মাধ্যমিক একাডেমিক সুপারভাইজার আব্দুস ছালাম। কোরআন তেলাওয়াত করেন শেখ ফজিলাতুন্নেছা নেছা দাখিল মাদ্রাসার সুপার আমিনুল ইসলাম। 

আরও উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আতাউর রহমান শেখ, ফুলবাড়ী থানার অফিসার ইনচার্জ (ওসি) রাজীব কুমার রায়, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুল হাই রকেট, সমাজ সেবা অফিসার রায়হানুল ইসলাম, মহিলা বিষয়ক কর্মকর্তা সোহেলী পারভীন, সহকারী প্রোগ্রামার আজমল আশরাফ, সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার রাশেদুল ইসলাম, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মজিবর রহমান, ফুলবাড়ী উচ্চ বালিকা বিদ্যালয়ের (পাইলট) প্রধান শিক্ষক গোলাম কিবরিয়া সরকার লাকু সহ সকল শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ উপস্থিত ছিলেন।

বিডি প্রভাত/জেইচ

Spread the love