ফিল্ডিংয়ে বাংলাদেশ, জাদু দেখালেন মিরাজ

ফিল্ডিংয়ে বাংলাদেশ, জাদু দেখালেন মিরাজ

ক্রীড়া ডেস্ক: সিরিজের ২য় ওয়ানডেতে টস জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছে স্বাগতিক জিম্বাবুয়ে। অন্যদিকে, অপরিবর্তিত একাদশ নিয়ে মাঠে নেমেছে বাংলাদেশ। হারারে স্পোর্টস ক্লাব মাঠে শুরু হওয়া ম্যাচটি জিতে আজই সিরিজ নিশ্চিত করতে চাইবে টাইগাররা

টেস্টের পর প্রথম ওয়ানডেতেও বাংলাদেশের কাছে আত্মসমর্পণ করেছে জিম্বাবুয়ে। জয়ের ছন্দে ফুরফুরে মেজাজে আছে বাংলাদেশ দল। এবার মিশন, সিরিজ জয় নিশ্চিত করার।

টস হেরে আগে ফিল্ডিং করতে নেমে প্রথম ওভারেই দলকে উল্লাসে মাতিয়েছেন ডানহাতি পেসার তাসকিন আহমেদ। তার করা প্রথম ওভারের শেষ বলে কাট করতে গিয়ে পয়েন্টে দাঁড়ানো আফিফ হোসেন ধ্রুবর হাতে ধড়া পড়েছেন ডানহাতি ওপেনার তিনাশে কামুনহুকামুই

প্রথম ওভারেই তাসকিনের আঘাত

টিমসেন মারুমার ইনজুরির কারণে এই ম্যাচের মূল একাদশে জায়গা পেয়েছেন কামুনহুকামুই। কিন্তু সুযোগটি কাজে লাগাতে পারেন না তিনি। আউট হওয়ার আগে ৫ বল খেলে করতে পেরেছেন মাত্র ১ রান। সেই রানটিও এসেছিল আউটসাইড এজ থেকে।

প্রথম ওভারে আঘাতের পর নিজের তৃতীয় ওভারে আরও একটি উইকেট পেতে পারতেন তাসকিন আহমেদ। কিন্তু পরপর দুই বলে তাদিওয়ানাশে মারুমানির ক্যাচ ফেলে দেন মাহমুদউল্লাহ রিয়াদ ও সাইফউদ্দিন। তাই পাওয়া হয়নি দ্বিতীয় উইকেট।

তবে তাসকিন না পেলেও, বোলিংয়ে এসে প্রথম ওভারেই মারুমানিকে সাজঘরে পাঠিয়ে দিয়েছেন মেহেদি হাসান মিরাজ। দুইবার জীবন পেয়েও ১৮ বলে ১৩ রানের বেশি করতে পারেননি বাঁহাতি ওপেনার মারুমানি।

বোলিংয়ে এসেই জাদু দেখালেন মিরাজ

শুরুতেই দুই ওপেনারকে হারানোর পর চাপ সামাল দেয়ার কাজটা ভালোভাবেই করছিলেন জিম্বাবুয়ের দুই অভিজ্ঞতম ব্যাটসম্যান ব্রেন্ডন টেলর ও রেগিস চাকাভা। তবে তাদেরকে বেশিক্ষণ জুটি বেঁধে এগুতে দিলেন না বাংলাদেশের বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান

বিপজ্জনক জুটি ভেঙে স্বস্তি ফেরালেন সাকিব

ইনিংসের ১৬তম ওভারে নিজের চতুর্থ ওভার করতে এসে সরাসরি বোল্ড করে আগের ম্যাচে জিম্বাবুয়ের একমাত্র হাফসেঞ্চুরিয়ান চাকাভাকে সাজঘরে পাঠিয়েছেন সাকিব। আউট হওয়ার আগে ৩২ বলে ২ চারের মারে ২৬ রান করেছেন চাকাভা।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ১৭ ওভার শেষে জিম্বাবুয়ের সংগ্রহ ৩ উইকেটে ৮৩ রান। অধিনায়ক টেলর ৩৩ ও ক্যারিয়ারের দ্বিতীয় ওয়ানডে খেলতে নামা ডিয়ন মায়ার্স ২ রানে অপরাজিত রয়েছেন।

আজ জিতলেই ওয়ানডে ক্রিকেটে দ্বিপাক্ষিক সিরিজে ২৮তম সিরিজ জিতবে টাইগাররা। দেশের বাইরে হবে ষষ্ঠ সিরিজ জয়।

বিডি প্রভাত/জেইচ