ফকির আলমগীরের মৃত্যুর গুজব

ফকির আলমগীরের মৃত্যুর গুজব

বিনোদন ডেস্ক: করোনায় আক্রান্ত হয়েছেন কিংবদন্তি গণসংগীত শিল্পী ও মুক্তিযোদ্ধা ফকির আলমগীর। তার ফুসফুসে সংক্রমণ ছড়িয়ে পড়েছে মারাত্মকভাবে। শারীরিক অবস্থার অবনতি হওয়ায় আইসিইউতে রয়েছেন দেশবরেণ্য এ শিল্পী।

গণসংগীতশিল্পী ফকির আলমগীরের মৃত্যুর গুজব ছড়িয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। তবে এই শিল্পী মারা যাওয়ার বিষয়টি নিতান্তই গুজব বলে নিশ্চিত করেছেন তার মেজো ছেলো মাসুক আলমগীর রাজীব।

সামাজিক যোগাযোগ মাধ্যমে তিনি লিখেছেন, ‘আমার বাবা ফকির আলমগীর এখন পর্যন্ত করোনা ভাইরাসের সঙ্গে লড়াই করে যাচ্ছেন। উল্লেখ্য, আমার ছোট চাচী, ফকির সিরাজের স্ত্রী কিছুক্ষণ আগে ইন্তেকাল করেছেন(ইন্নালিল্লাহ ওয়া ইন্না ইলাইহে রাজিউন)। প্লিজ গুজব ছড়াবেন না। আমার বাবার জন্য দোআ রাখবেন।

বাবা আগের চেয়ে অনেক বেটার আছেন। ওনার যে প্লাজমা দরকার তা পাওয়া গেছে। আইসিইউতে থাকলেও চেতনা আছে। হাঁটাচলাও করতে পারছেন। শুক্রবার রাত সাড়ে ৮টার দিকে নিজেই হেঁটে বাথরুমে গিয়েছেন।

বাবাকে দেখছি অনেক শক্ত মনোবলের। মুক্তিযোদ্ধা তো, গ্রামে বড় হয়েছেন। তার শারীরিক ও মানসিক শক্তি দেখে অবাক হচ্ছি। অক্সিজেনটা খুলে নিলে একটু সমস্যা হচ্ছে। এছাড়া ভালো আছেন তিনি, সবার কাছে বাবার জন্য দোয়া চেয়ে বলেন রাজীব।

ফকির আলমগীর একজন কণ্ঠযোদ্ধা। একাত্তরের মহান মুক্তিযুদ্ধের সময় তিনি স্বাধীনবাংলা বেতার কেন্দ্রের শিল্পী ছিলেন। অবশ্য এর আগে ষাটের দশক থেকেই গণসংগীত গেয়ে আসছিলেন তিনি। ক্রান্তি শিল্পী গোষ্ঠী ও গণশিল্পী গোষ্ঠীর সদস্য হিসেবে ১৯৬৯ সালের গণঅভ্যুত্থানে অসামান্য ভূমিকা রাখেন তিনি।

বিডি প্রভাত/জেইচ