পিরোজপুরে হ্যাকার ও প্রতারক চক্রের সক্রিয় সদস্য গ্রেফতার

বরের করা মামলায় কাজী-চেয়ারম্যানসহ গ্রেপ্তার ৯

আল-আমিন হোসাইন, পিরোজপুর: পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলায় তথ্যপ্রযুক্তি ব্যবহারের মাধ্যমে উত্তম কুমার হালদার (৩৫) নামে এক হ্যাকারকে গ্রেফতার করেছে পুলিশ। অন্যের মোবাইল ব্যাংকিং বিকাশের অ্যাকাউন্ট হ্যাক করে টাকা হাতিয়ে নেওয়ার অপরাধে তাকে গ্রেফতার করা হয়।

এদিকে তাকে সোমবার বিকেলে গ্রেফতার করা হলেও পুলিশ মঙ্গলবার (০৫ অক্টোবর) দুপুরের পরে বিষয়টি নিশ্চিত করেছে। উত্তম কুমার উপজেলার তুষখালী ইউনিয়নের ৭নং ওয়ার্ড শাঁখারীকাঠি গ্রামের অতুল চন্দ্র হালদারের ছেলে।

জানা গেছে, মোমেনা নামে এক প্রবাসীর স্ত্রীর মোবাইলে বিকাশ অ্যাকাউন্টে থাকা ৬৪ হাজার ৯৭৯ টাকা হ্যাক হওয়ার ঘটনায় ভুক্তভোগী ওই নারী বাদী হয়ে মঠবাড়িয়া থানায় মামলা করেন। ৩০ সেপ্টেম্বর হ্যাক হওয়ার ঘটনায় ৪ অক্টোবর অজ্ঞাতনামাদের আসামি করে ৪১৭ ও ৪২০ ধারায় মামলাটি দায়ের করা হয়।

মামলার তদন্ত কর্মকর্তা খন্দকার মো. কামরুল ইসলাম জানান, প্রাথমিক তদন্তে গ্রেফতারকৃত হ্যাকার উত্তমের ঘটনার সঙ্গে জড়িত থাকার প্রমাণ মিলেছে। এর সঙ্গে আরও যারা জড়িত তাদেরও গ্রেফতারের চেষ্টা অব্যাহত আছে।

মঠবাড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহা. নূরুল ইসলাম বাদল জানান, আসামি উত্তম কুমার হালদারকে গুদিঘাটা বাজার সংলগ্ন ব্রিজের ওপর থেকে গ্রেফতার করা হয়। উত্তম অজ্ঞাতনামা হ্যাকারদের সহায়তায় ৬৪ হাজার ৯৭৯ টাকা আত্মসাৎ করে।

তথ্যপ্রযুক্তির মাধ্যমে এবং মোবাইলের সিডিআর পর্যালোচনায় আসামির জড়িত থাকার বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। উত্তম হ্যাকার ও প্রতারক চক্রের সক্রিয় সদস্য।

বিডি প্রভাত/জেইচ

Spread the love