পিকে হালদারের অর্থ পাচারে জড়িত শংখ ব্যাপারী

পিকে হালদারের অর্থ পাচারে জড়িত শংখ ব্যাপারী
পিকে হালদার

ঢাকা: বিদেশে অর্থপাচারের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) এর করা মামলায় এনআরবি গ্লোবাল ব্যাংক ও রিলায়েন্স ফাইন্যান্স লিমিটেডের সাবেক ব্যবস্থাপনা পরিচালক (এমডি) প্রশান্ত কুমারের (পিকে হালদার) ঘনিষ্ঠজন শংখ বেপারীকে গ্রেফতার করা হয়েছে।

সোমবার (৪ জানুয়ারি) দুপুরে রাজধানীর সেগুনবাগিচায় দুদক কার্যালয়ের সামনে সাংবাদিকদের তিনি এ কথা জানান।

অর্থপাচারে পিকে হালদেরকে সহযোগিতা ও সংশ্লিষ্টতার অভিযোগে তাকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছেন দুদক সচিব ড. মু আনোয়ার হোসেন হাওলাদার।

দুদক সচিব বলেন, অনুসন্ধানে বের হয়ে এসেছে, শংখ বেপারী পিকে হালদারের সহযোগী। তার মাধ্যমে পিকে হালদার তার অবৈধ অর্থ বিভিন্ন জায়গায় নিয়েছেন, এমন প্রমাণ পাওয়া যাচ্ছে। যার কারণে তাকে গ্রেফতার করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

তিনি বলেন, শংখ বেপারী পিকে হালদারের সম্পদ বিভিন্নভাবে বিভিন্ন দিকে নিয়ে গেছেন বলে মনে করা হচ্ছে। তার দখলে ফ্ল্যাট পাওয়া গেছে। যেটা পিকে হালদারের অর্থে ক্রয় করা হয়েছে বলে প্রমাণ পাওয়া গেছে। পিকে হাওলাদের অর্জিত অর্থ এখন তার কাছে আছে।

আরও পড়ুন: সীমানার মধ্যে স্থাপনা উচ্ছেদে পিছপা হবে না ডিএনসিসি : মেয়র আতিক

এসময় তিনি আরও বলেন, পিকে হালদারকে গ্রেফতার করার জন্য আগেই ইন্টারপোলের মাধ্যমে সমন জারি করা হয়েছে। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ফোকাল পয়েন্টের মাধ্যমে ওয়ারেন্ট জারি করা হয়েছে।

বিডি প্রভাত/এফএবি

Spread the love