পরীক্ষামূলক ভাবে স্কুলশিক্ষার্থীদের করোনার টিকা দেওয়া শুরু

পরীক্ষামূলক ভাবে স্কুলশিক্ষার্থীদের করোনার টিকা দেওয়া শুরু

নিজস্ব প্রতিবেদক: মানিকগঞ্জে কর্নেল মালেক মেডিকেল কলেজে পরীক্ষামূলকভাবে ১২০ শিক্ষার্থীকে টিকাদান কার্যক্রম শুরু হয়েছে।

আজ বৃহস্পতিবার ( ১৪ অক্টোবর) দুপুর সাড়ে ১২টায় মেডিকেল কলেজ হলরুমে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এ কমর্সূচির উদ্বোধন করেন।

এ সময় মানিকগঞ্জ সরকারি উচ্চ বালক বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্র আদনান আজাদকে দিয়ে স্কুলগামী শিক্ষার্থীদের পরীক্ষামূলক করোনাভাইরাসের টিকা প্রয়োগ কার্যক্রম শুরু হয়।

টিকা প্রয়োগ কার্যক্রম উদ্বোধন শেষে সাংবাদিকদের স্বাস্থ্যমন্ত্রী বলেন, আজ আমরা আনন্দিত। মানিকগঞ্জের কর্ণেল মালেক মেডিকেল কলেজ হাসপাতালে স্কুলগামী শিক্ষার্থীদের পরীক্ষামূলকভাবে করোনার টিকা প্রয়োগ কার্যক্রম শুরু করা হলো।

মন্ত্রী বলেন, এই হাসপাতালে আজ ১০০ জনকে টিকা দেওয়া হবে। পরবর্তীতে দেশের প্রায় ২১টি জায়গায় এই টিকা কর্মসূচি শুরু করবো। আমরা প্রাথমিকভাবে প্রায় ৩০ লাখ শিক্ষার্থীকে টিকা দেবো। ফাইজারে টিকাটি খুবই ভালো মানের। ইউরোপের অনেক দেশেই এই টিকা দেওয়া হচ্ছে।

সিভিল সার্জন কার্যালয় জানায়, শিক্ষার্থীদের বয়স নির্ধারণ করা হয়েছে ১২ থেকে ১৭ বছরের মধ্যে। জেলা শহ‌রের সরকারি এস কে বা‌লিকা বিদ্যাল‌য়ের ৫০ শিক্ষার্থী‌, সরকারি বালক উচ্চ বিদ্যাল‌য়ের ৫০ শিক্ষার্থী, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান উচ্চ বিদ্যালয়ের ১০ শিক্ষার্থী ও গড়পাড়া জাহিদ মালেক উচ্চ বিদ্যালয়ের ১০ শিক্ষার্থীসহ মোট ১২০ শিক্ষার্থীকে ফাইজারের টিকা প্রয়োগ করা হবে।

বিডি প্রভাত/জেইচ

Spread the love