পটুয়াখালীতে নারী ও শিশু নির্যাতন দমন প্রতিরোধে সামাজিক সচেতনতা অবলম্বনে সেমিনার অনুষ্ঠিত

পটুয়াখালীতে নারী ও শিশু নির্যাতন দমন প্রতিরোধে সামাজিক সচেতনতা অবলম্বনে সেমিনার অনুষ্ঠিত

হেলাল আহম্মেদ (রিপন) পটুয়াখালী প্রতিনিধিঃ পটুয়াখালীতে গতকাল সোমবার বরিশাল বিভাগীয় কমিশনার ড.অমিতাভ সরকার এক সেমিনারে আনুষ্ঠানিক ভাবে বলেন, শুধু বিদ্যমান আইনের প্রয়োগে সমাজে ঘৃন্য অপরাধ নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ করা সম্ভব নয়। নারী ও শিশু নির্যাতন বন্ধে আইন প্রয়োগের পাশাপাশি সামাজিক গণসচেতনতা ও সামাজিক আন্দোলনের বিকল্প নাই।

বিভাগীয় কমিশনার সোমবার বেলা সাড়ে ১২টায় জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে জেলা প্রশাসন আয়োজিত নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে সামাজিক আন্দোলনের গুরুত্ব এবং বিদ্যমান আইনের প্রয়োগ শির্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। তিনি সমাজে বিদ্যমান নারী ও শিশু নির্যাতন এবং মাদকসহ বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ড প্রতিরোধে সমাজের সর্বস্তরের মানুষকে সম্মিলিতভাবে এগিয়ে আসার আহবান জানান।

জেলা প্রশাসক মোঃ মতিউল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে সামাজিক আন্দোলনের গুরুত্ব এবং বিদ্যমান আইনের প্রয়োগ শির্ষক সেমিনারে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, পুলিশ সুপার মোহাম্মদ মইনুল হাসান পিপিএম, জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা খলিলুর রহমান মোহন, জেলা আওয়ামীলীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা কাজী আলমগীর, সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ভিপি আব্দুল মান্নান, সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ জাহাঙ্গীর আলম শিপন, পৌরসভার মেয়র মহিউদ্দিন আহমেদ, সদর উপজেলা চেয়ারম্যান এ্যাডভোকেট গোলাম সরোয়ার, সরকারী মহিলা কলেজেন অধ্যক্ষ হাবিবুর রহমান, সরকারী কলজের সহকারী অধ্যাপক সেলিনা আক্তার, প্রেসক্লাবের সভাপতি স্বপন ব্যানার্জী প্রমুখ।

উক্ত সেমিনারে প্রধান আলোচক হিসেবে  ছিলেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান ড.তারেক মাহমুদ আবীর। সেমিনার পূর্ব স্থানীয় সার্কিট হাউজ প্রাঙ্গন থেকে প্রতিকী র‌্যালিটি শুরু হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে জেলা শিল্পকলা একাডেমী প্রাঙ্গনে গিয়ে শেষ হয়।

এছাড়াও সেমিনারে প্রধান অতিথির অমিতাভ  সরকার জেলা প্রশাসক কার্যালয়ে স্থাপিত ‘বঙ্গবন্ধু কর্নার’শুভ উদ্বোধন করেন এসময়।

বিডি প্রভাত/আরএইচ

Spread the love