নোবিপ্রবি শিক্ষিকার আকস্মিক মৃত্যু

নোবিপ্রবি শিক্ষিকার আকস্মিক মৃত্যু

রাজু, নোবিপ্রবি প্রতিনিধিঃ নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) সহকারী অধ্যাপক অর্পিতা রায়ের আকস্মিক মৃত্যু হয়েছে। গতকাল (রবিবার) রাতে নোবিপ্রবির জনসংযোগ দপ্তর থেকে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে এ তথ্য নিশ্চিত করা হয়।

গতকাল (১২ সেপ্টেম্বর) বাংলাদেশ সময় রাত আট (০৮) টায় নিউজিল্যান্ডের একটি বিশ্ববিদ্যালয়ে পিএইচডি অধ্যয়ণরত অবস্থায় তার আকস্মিক মৃত্যু হয়।

জানা যায়, হঠাৎ তিনি অসুস্থ হয়ে বমি করেছিলেন। পরবর্তীতে তাকে হাসপাতালে নেওয়া হলে আইসিইউতে তিনি মৃত্যুবরণ করেন৷ তাঁর এই অকাল প্রয়াণে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন নোবিপ্রবির মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মোঃ দিদার-উল-আলম।

এক শোক বার্তায় মাননীয় উপাচার্য বলেন, ‘তার এমন আকস্মিক মৃত্যুতে নোবিপ্রবি পরিবার গভীরভাবে শোকাহত। তিনি জনাবা অর্পিতা রায়ের শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করে তার আত্মার মাগফেরাত কামনা করেন’। সহকর্মীর এই অকাল মৃত্যুতে শোক প্রকাশ করেছে শিক্ষকদের বিভিন্ন সংগঠন।

নোবিপ্রবির অন্যান্য কর্মকর্তা-কর্মচারী, শিক্ষক-শিক্ষার্থীসহ বিশ্ববিদ্যালয় সংশ্লিষ্ট সকলেই তার মৃত্যুতে শোকা প্রকাশ করে তার পরকালের শান্তি কামনা করেন।

উল্লেখ্য, অর্পিতা রায় নোবিপ্রবির মাইক্রোবায়োলজি বিভাগের সহকারী অধ্যাপক হিসেবে কর্মরত ছিলেন। তিনি ২০১৯ সাল থেকে নিউজিল্যান্ডের ইউনিভর্সিটি অব অটোগাতে পিএইচডি শিক্ষার্থী ছিলেন।

বিডি প্রভাত/আরএইচ