নির্মানাধীণ সেতুর সঙ্গে ধাক্কা ডুবে গেল বালু বোঝাই কার্গো

নির্মানাধীণ সেতুর সঙ্গে ধাক্কা ডুবে গেল বালু বোঝাই কার্গো

মির্জা মাহামুদ হোসেন রন্টু, নড়াইল: নড়াইলের কালিয়া উপজেলার নবগঙ্গা নদীর শুক্তগ্রাম এলাকা থেকে বালু বোঝাই একটি কারগো নড়াইলের দিকে যাচ্ছিল। নবগঙ্গা নদীর বারইপাড়া এলাকায় পৌছালে বালু বোঝাই ওই কার্গোটি নদীর ওপর নির্মাণাধীন বারইপাড়া সেতুর পিলারের সঙ্গে ধাক্কা লেগে কার্গোটি ডুবে যায়।

গত মঙ্গলবার (১৩ জুলাই) রাত ১২টার দিকে এ ঘটনা ঘটে। আজ বৃহস্পতিবার দুপুরে সরেজমিন গিয়ে দেখা গেছে ১৩৫ ফুট লম্বা ওই কার্গোটির মাথার উচু অংশ সেতুর পিলারের সঙ্গে গেথে আছে। স্থানীয়রা জানান, এ ঘটনায় কোন হতাহতের ঘটনা ঘটেনি। 

প্রত্যক্ষদর্শী বারইপাড়া খেয়াঘাটের মাঝি শুকুর গাজী (৪৫) জানান, ডুবে যাওয়া কার্গোটি নদীর পূর্ব দিক থেকে আসছিল। রাত ১২টার দিকে সেতুর কাছে পৌছালে হঠাৎ বিকট শব্দ হয়।

তিনি বলেন, তখন আমি নদীর বারইপাড়া ঘাটে ছিলাম। শব্দ এবং মানুষের বাচাও বাচাও চিৎকার শুনে আমার ট্রলার নিয়ে ওই পিলারের কাছে যাই। কাছে গিয়ে দেখি কার্গোর ৭জন ষ্টাফ পানিতে ভাসছে আর বাচাও বাচাও বলে চিৎকার করছে। নিজের টর্চলাইট জ্বালিয়ে পানিতে পড়া ওই লোকদের ট্রলারে তুলি। তাদের মুখে শুনতে পারি কার্গোটি নবগঙ্গা নদীর শুক্তগ্রাম থেকে বালু বোঝাই করে নড়াইল সদর উপজেলার তুলারামপুর বাজারের দিকে যাচ্ছিল। 

জানতে চাইলে কার্গোচালক ইদ্রিস আলী জানান, রাতে বৃষ্টি হচ্ছিল। নদীর কোন কিছুই দেখা যাচ্ছিল না। হঠাৎ করে কার্গোটি ধাক্কা লেগে নদীতে ডুবে যায়। কিছুই করার ছিল না। 

নির্মাণাধীন সেতু প্রকল্পের দেখভালের দায়িত্বে থাকা আবু তাহের বলেন, ঘাটের মাঝিরা বিষয়টি বুধবার সকালে আমাকে জানিয়েছে। ঘটনা জানার পরই আমি প্রকল্প ব্যবস্থাপককে বিষয়টি অবহিত করেছি। তিনি দুর্ঘটনা কবলিত এলাকা পরিদর্শন করেছেন।

পিলারের সঙ্গে আটকে থাকা কার্গোটি উদ্ধার অভিযান চালানোর চেষ্টা করা হচ্ছে। তা না হলে সেতুর ওই পিলারটি ক্ষতির আশংকা রয়েছে। কার্গোর মালিকের সঙ্গে যোগাযোগ করা হয়েছে।

বিডি প্রভাত/জেইচ