নিউইয়র্কে দেয়াল ধসে বাংলাদেশি নির্মাণ শ্রমিক নিহত, আহত ১

নিউইয়র্কে দেয়াল ধসে বাংলাদেশি নির্মাণ শ্রমিক নিহত, আহত ১
ছবি সংগৃহিত

অনলাইন ডেস্ক: নিউইয়র্ক সিটির ব্রুকলীনে সোমবার দুপুরে দেয়াল ধসে এক বাংলাদেশি নির্মাণ শ্রমিক নিহত এবং আরেকজন আহত হয়েছেন তারা কর্মরত অবস্থায় ছিলেন্।

তদন্ত কর্মকর্তারা জানান, ব্রুকলীনের সানসেট পার্ক এলাকায় ফোর্থ এ্যান্ড ফিফথ এভিনিউর মধ্যে ৪২ স্ট্রিটে একটি দু’তলা ভবনের পেছনে সীমানা দেয়াল পুননির্মাণের কাজের সময় সংলগ্ন ৯ ফুট উঁচু দেয়াল ভেঙ্গে তাদের ওপর পড়লে এ মর্মান্তিক দুর্ঘটনা ঘটে।

নিহত শ্রমিকের নাম জসীম মিয়া (৪৫)। নোয়াখালীর সোনাইমুড়ি থেকে কয়েক বছর আগে এসেছিলেন নিউইয়র্কে। পরিচিতজনেরা বলেন জসীম ছিলেন বিএনপির কর্মী। আহত যুবকও বিএনপির সমর্থক হিসেবে বিভিন্ন কর্মসূচিতে অংশ নেন তিনি।

আহত শ্রমিক আশরাফুল হাসান (৩৫)কে ব্রুকলীনের লুথারেন হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে উদ্ধারকারী পুলিশ অফিসার ও দমকল বাহিনীর কর্মকর্তারা জানিয়েছেন।

ঢাকাস্থ মার্কিন দূতাবাস ও বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে। দুর্ঘটনায় ক্ষতিপূরণ আদায়ে বিশেষভাবে পরিচিত এটর্নিরা বলেছেন, মৃত শ্রমিকের স্বজনেরা ইচ্ছা করলে বাংলাদেশ থেকেও আইনজীবী নিয়োগ করতে পারেন।

সিটি বিল্ডিং ডিপার্টমেন্টের একজন মুখপাত্র জানান, বছর ছয়েক আগে অভিযোগ পেয়ে ঐ সীমানা দেয়াল পরিদর্শন করা হয়। তবে সে সময় বুঝা যায়নি যে শীঘ্রই তা ভেঙ্গে পড়তে পারে। এই দুর্ঘটনার আগ পর্যন্ত আর কোন অভিযোগও পায়নি বিল্ডিং ডিপার্টমেন্ট।

বিডি প্রভাত/আরকে

Spread the love